Uncategorized

বরিশালে আওয়ামীলীগের পরিচয়ে অটোরিক্সা চালকদের কল্যাণের নামে চাঁদা নিচ্ছেন হুমায়ন কবির !

  প্রতিনিধি ৮ সেপ্টেম্বর ২০১৯ , ৪:৫১:১০ প্রিন্ট সংস্করণ

বরিশাল অফিস :-

বরিশাল নগরীতে প্রতিদিন কয়েক হাজার যানবাহন চলাচল করে। বৈধ যানবাহনের চেয়ে তিন গুন বেশি অবৈধ যানবাহন চলাচল করছে। এসব যানবাহনের তালিকায় রয়েছে হলুদ অটোরিকশা, গ্যাস চালিত অটোরিকশা, সিএনজি, মটোরসাইকেল, ম্যাজিক গাড়ি সহ বিভিন্ন রকমের যাত্রীবাহী যানবাহন।

জীবিকার তাগিদে এসব যানবাহনের চালকরা কেউ লাইসেন্সধারী গাড়ী নিয়ে রাস্তায় বের হচ্ছে আবার কেউ কেউ লাইসেন্স ছাড়া টোকেন নামক একটি কাগজ দিয়ে অবৈধভাবে চলছে। বিশেষ একটি চক্রকে প্রতিমাসে বিট দিয়ে চলতে হয় এই টোকেনধারী চালকদের। যাদের লাইসেন্স আছে তাদের প্রতিমাসে গুনতে হয় না এই বিটের টাকা। কিন্তু বরিশাল নগরীতে সকল বৈধ লাইসেন্স থাকা স্বত্তেও অনেক যানবাহন চালকরা হচ্ছে হয়রানী। মাথার ঘাম পায়ে ফেলে অনেক কষ্টে উপার্যিত টাকা থেকে চাঁদা দিয়ে চলতে হচ্ছে তাদের।

সূত্র জানায়, বরিশাল নগরীতে গ্যাস চালিত অটোরিকশা, সিএনজি ও মাহিন্দ্র চালক কল্যাণ সমিতির নামে একটি চক্র প্রতিদিন চালকদের কাছ থেকে ২০ (বিশ) টাকা করে চাঁদা নিচ্ছেন। চালকদের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে

সরেজমিনে নগরীর লঞ্চ ঘাট এলাকায় গিয়ে হাতেনাতে ধরা হয় এক চাঁদা উত্তোলনকারীকে। প্রথমে তিনি অস্বীকার করলেও পরে তিনি জানায় তিনি ১০টাকা করে কল্যাণ চাঁদা তুলছেন। তিনি আরও বলেন, সংগঠনের সভাপতি হুমায়ন কবির মোতালেব, তিনি আওয়ামী লীগ করেন। নেতার নির্দেশেই আমরা টাকা উঠাচ্ছি।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক চালক জানায়, আমরা অনেক কষ্ট করে টাকা উপার্যন করে মা-বাবা, বৌ-বাচ্চা নিয়ে থাকি কিন্তু আমাদের মাথার ঘাম পায়ে ফেলার টাকা যদি দিতে হয় চাঁদা এর চেয়ে কষ্টের আর কিছুই নেই। আমরা আমাদের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ স্যার সহ প্রশাসনের উর্দ্বতন কর্মকর্তার কাছে এব্যাপারে দৃষ্টি আকর্ষণ করছি।

আরও খবর

Sponsered content