Uncategorized

বরিশালে ইয়াবা গডফাদার রিফাত আটক, মাদক সেবিরা বিপাকে !

  প্রতিনিধি ১৪ সেপ্টেম্বর ২০১৯ , ৪:০৭:৩১ প্রিন্ট সংস্করণ

বরিশালে ইয়াবা গডফাদার রিফাত আটক, মাদক সেবিরা বিপাকে !

বরিশাল অফিস :-

বরিশালে নগরীতে গত কয়েক দিনের একের পর এক চমক দেখাচ্ছেন কোতয়ালী মডেল থানা পুলিশ ও গোয়েন্দা ডিবি পুলিশের সদস্যরা। নগরী মাদক মুক্ত করতে মাঠ পর্যায় নানা পরিকল্পনা হাতে নিয়ে কোটি কোটি টাকার মাদকসহ র্শীষ মাদক ব্যবসায়ীদের আটক করতে সফল হচ্ছে তারা। বরিশাল নগরী থেকে মাদকের বিস্তার ঠেকাতে ইতিমধ্যে তৎপর কোতয়ালী পুলিশ। মাদকের আগ্রাসন থেকে বরিশালকে মুক্ত করতে প্রতিনিয়ত অভিযান পরিচালনা করা হচ্ছে।

গত কয়েক দিন পূর্বে কোতয়ালী থানা পুলিশের (ওসি) নুরুল ইসলাম ও তদন্ত আসাদুজ্জামানের নেতৃত্বে এসআই সমীরণ মন্ডল, এএসআই সুমন, এএসআই বিধান গণপতির সফল অভিযানে ২০ হাজার পিচ ইয়াবাসহ দুই শীর্ষ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। তা ছাড়া গত ১৩ই সেপ্টেম্বর ২৫শ পিচ ইয়াবা ও ১ লক্ষ টাকাসহ দুইজনকে গ্রেপ্তার করেন কোতয়ালী পুলিশ।

থানা সূত্রে জানাযায়, এ অভিযানে নগরীর র্শীষ মাদক ব্যবসায়ী মইদুল ইসলাম রিফাতকে নগরীর ১১নম্বর ওয়ার্ড বাংলাবাজার এলাকা থেকে ৫৮পিচ ইয়াবাসহ গ্রেপ্তার করেন এসআই সমীরণ মন্ডল।

স্থানীয়রা জানান, ১১নাম্বার ওয়ার্ড বাংলাবাজার এলাকা থেকে শুরু করে ১০ ও ১২নাম্বার ওয়ার্ডের মাদক ব্যবসায়ীদের গডফাদার হিসাবে পরিচিতি পেয়েছে রিফাত।

স্থানীয়রা আরো জানান, রিফাতে বাবা বরিশাল মহানগর জাতীয়পার্টির নেতা আব্দুল গফুর মিয়ার ছেলে ও তার মামা ২৪ নম্বর ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক নাজমুল হোসেন। ১১নাম্বার ওয়ার্ডের বাসিন্দাদের দাবি, রিফাতের মামা ও বাবা ক্ষমতাশীন হওয়ায় রিফাত ওই ওয়ার্ডে ত্রাসের রাজ্যত্ব কায়েম করছেন। পুরো ওয়ার্ড জুড়ে এ যেন মাদকের সর্গরাজ্য। অলিতে-গলিতে হাত বাড়ালেই মেলে ইয়াবা, ফেন্সিডিল, প্যাথিডিন কিংবা গাঁজার মত সব মাদক। রিফাত কখনও অন্ধকার আবদ্ধ ঘর কখনও খোলা ময়দান। সব খানেই যেন তার মাদক সেবীদের অবাধ বিচরন। তা ছাড়া রিফাতকে আটকের ঘটনায় এলাকায় স্বস্তি ফিরে এসেছে বলে সূত্র জানান।

এ দিকে কোতয়ালী মডেল থানার এসআই সমীরণ মন্ডল জানান, রিফাত ওই এলাকার চিহ্নিত ব্যক্তি। তার নামে মাদক বিক্রি, সেবন, ইভটিজিং, জমি দখলসহ বেশ কিছু অভিযোগ রয়েছে। তা ছাড়া রিফাত হত্যা মামলা সহ বেশ কিছু মামলার আসামি ছিলো।

তিনি আরো বলেন, মাদক সেবনকারী, বহনকারী গডফাদার, অর্থযোগান দাতা সহ সকলকে আইনের আওতায় নিয়ে আসতে বদ্ধপরিকর। আমার উর্ধতন কর্মকর্তারা ও সকল ক্রাইমের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। এ অভিযান চলমান থাকবে। অপর দিকে প্রশাসনে এমন অভিযানকে সাধু বাদ জানিয়েছেন নগরবাসী।

আরও খবর

Sponsered content