দেশজুড়ে

বরিশালে পেটে ব্যথার চিকিৎসায় হার্টের ঔষধ!

  প্রতিনিধি ১৮ মার্চ ২০২৪ , ২:৫২:২৭ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ বরিশালের আগৈলঝাড়ায় বেসরকারি দুঃস্থ মানবতা হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষায় চিকিৎসকের ভুল রিপোর্টে আর্থিক ক্ষতিসহ হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন এক রোগী। অন্যত্র পরীক্ষায় কোনও সমস্যা ধরা না পড়ায় হাসপাতালটিতে গিয়ে প্রতিবাদ করে দুর্ব্যবহারেরও শিকার হয়েছেন তিনি। এ ঘটনায় রোগী সিয়াম সরদার লিখিত অভিযোগ দিয়েছেন। বেসরকারি হাসপাতালটির চিকিৎসকের লেখা ওষুধ সেবনে রোগীর অবস্থা খারাপ হতো বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন।

 

অভিযোগ সূত্র ও ভুক্তভোগী জানান, ১৩ মার্চ রাতে উপজেলার ফুল্লশ্রী গ্রামের মানিক সরদারের ছেলে সিয়াম সরদারের (২৫) পেটে ব্যথা ও শ্বাসকষ্ট শুরু হয়। তিনি আগৈলঝাড়া বাইপাস সড়কের পাশে বেসরকারি দুঃস্থ মানবতা হাসপাতালে চিকিৎসা নিতে যান। এ সময় কর্তব্যরত চিকিৎসক নেয়ামত উল্লা সজীব তাকে ইসিজি করতে বলেন। তবে এ পরীক্ষা করার আগেই তিনি জটিল রোগে আক্রান্ত বলে জানান।

 

ইসিজি রিপোর্ট দেখে চিকিৎসক নেয়ামত উল্লা হার্টের সমস্যা আছে বলে জানান। তাৎক্ষণিক সেবনের জন্য কয়েকটি হার্টের ওষুধ লিখে দেন তিনি। রোগী উপজেলা সদরের একাধিক দোকানে গেলে তাকে দোকানিরা এ ওষুধ খেতে নিষেধ করেন। এটি সেবনে রোগীর অবস্থা খারাপ হতে পারে বলে জানান তারা। পরে চিকিৎসক নেয়ামত উল্লা গভীর রাতে তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠিয়ে দেন।রোগী সিয়াম শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে পরীক্ষা করালে ইসিজিতে হার্টের কোনো রোগ ধরা পড়েনি। পরের দিন ১৪ মার্চ আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বখতিয়ার আল মামুনকে দেখালে তিনি পরীক্ষা-নিরীক্ষা করে বলেন, সিয়ামের হার্টের কোনো রোগ নেই।

 

সিয়ামের বড় ভাই সজিব সরদার বলেন, আগৈলঝাড়া দুঃস্থ মানবতা হাসপাতালে চিকিৎসকের ভুল রিপোর্টের কারণে তার ভাইকে বরিশাল শেবাচিম ও গৈলা হাসপাতালে নিয়ে যান। সেখানে পরীক্ষা-নিরীক্ষায় সঠিক রিপোর্ট পেতে অর্থ ব্যয়সহ হয়রানির শিকার হয়েছেন। তারা এই ঘটনার বিচার চান।

 

এ বিষয়ে দুঃস্থ মানবতা হাসপাতালের চিকিৎসক নেয়ামত উল্লা সজীব বলেন, রোগী যখন অসুস্থ হয়ে এসেছিলেন, তখন তার এ সমস্যা ছিল। পরে তার সমস্যা কমে যায়। রোগী বরিশাল যেতে চাইলে পাঠিয়ে দেওয়া হয়েছে।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বখতিয়ার আল মামুন লিখিত অভিযোগ পাওয়ার কথা নিশ্চিত করে বলেন, তার হার্টের কোনো রোগ নেই। আগৈলঝাড়া দুঃস্থ মানবতা হাসপাতালে পরীক্ষার রিপোর্টে ভুল ছিল। অভিযোগটি ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে পাঠানো হবে।

আরও খবর

Sponsered content