বরিশাল

বরিশালে ভোট কেন্দ্র ফাঁকা

  প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২৪ , ১১:৪৩:৩৩ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক॥ বরিশাল জেলার বিভিন্ন ভোট কেন্দ্রে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমেছে ভোটার উপস্থিতি। দুপুরের আগেই অনেক কেন্দ্র ভোটারশূন্য হয়ে পড়ে। নির্বাচন কর্মকর্তাদের অলস সময় কাটাতে দেখা গেছে। ভোটার উপস্থিতি কমের বিষয়ে সুনির্দিস্ট কোন কারণ বলতে পারেননি প্রিজাইডিং কর্মকর্তারা।

 

যদিও জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এবং ১৪ দলের প্রার্থী ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের দাবি, ভোটের পরিবেশ সুষ্ঠু এবং সুন্দর আছে। জনগণ এই ভোট গ্রহণ করেছে।

 

আজ সকাল ৮টার আগে বরিশাল-১ আসনের শেরাল বহুমুখি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোট কর্মকর্তারা ভোট গ্রহণের প্রস্তুতি নিচ্ছেন। কেন্দ্রের সামনে লাল নিশানা দিয়ে ভোট কেন্দ্র সংরক্ষিত করেছেন। সকাল ৮টার কিছু সময় আগে ওই কেন্দ্রে ভোট দিতে যান জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ। এ সময় তার সঙ্গে অর্ধ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। প্রিজাডিং কর্মকর্তা সঙ্গীয় নেতাকর্মীদের সরিয়ে দেয়ার পর ৮টায় প্রথম ভোট দেন হাসানাত আবদুল্লাহ। পরে অন্যান্যরা ভোট দেন। তারা সুষ্ঠু‚ সুন্দর পরিবেশে ভোট দিতে পেরে খুশির কথা জানিয়েছেন। হাসানাত আবদুল্লাহ ভোট দিয়ে চলে যাওয়ার পর কেন্দ্র অনেকাংশে ফাঁকা হয়ে যায়। তারপরও কিছু ভোটার লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছিলেন।

সকাল ৯টার দিকে একই আসনের গৌরনদী উপজেলার মাহিলা এএন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে ভোটারদের কোন লাইন দেখা যায়নি। দুই-একজন করে ভোটার এসেছেন এবং ভোট দিয়ে চলে গেছেন তারা।

 

সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল-২ আসনের উজিরপুর উপজেলার বামরাইল এবি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে ভোটারদের লাইন দেখা যায়নি। একজন-দুই জন করে ভোটার এসে ভোট দিয়েছেন। তাদের একজন আবদুস সালাম সরদার বলেন, নিরিবিলি ভোট চলতেছে। কোন সমস্যা নেই। ভোটারর দীর্ঘ লাইন নেই কেন জানতে চাইলে আবদুস সালাম বলেন, এই সকালে ভোটের লাইন থাকার কথা। কিন্তু ভোটার আসেনি তেমন। কেন আসেনি তা তার বোধগম্য নয়। এই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. শামসুদ্দোহা চৌধুরী জানান, ভোটার উপস্থিতি কম। তারপরও এই কেন্দ্রের ৩ হাজার ৯২টি ভোটের মধ্যে সকাল ১০টা পর্যন্ত ২২৮টি ভোট জমা পড়েছে।

 

সকাল ১১টার দিকে ওই উপজেলার ইচলাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে ভোটারদের লাইন দেখা যায়নি। একজন দুই জনে করে ভোটার ভোট দিয়েছেন। ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. রুহুল আমীন বলেন, সকালের দিকে ভোটারদের চাপ বেশি ছিলো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি কমেছে। এই কেন্দ্রের ২ হাজার ৩শ ৯৯ ভোটারের মধ্যে সকাল ১০টা পর্যন্ত ২৪৫ ভোট এবং বেলা সাড়ে ১১টায় ৪৭০টি ভোট জমা পড়েছে।

 

বেলা পৌনে ১২টার দিকে বরিশাল নগরীর ৩০ নম্বর ওয়ার্ডের তিলক কলাডেমা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়েও ভোটারের লাইন দেখা যায়নি। তবে একজন-দুইজন করে ভোটার ভোট দিয়েছেন। এই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা দেবাশীষ কুন্ডু বলেন, উৎসাহ উদ্দীপনার মধ্যেই মানুষ ভোট দিচ্ছে। ভালো ভাবেই ভোট কাস্ট হচ্ছে। সকাল সাড়ে ১১টার মধ্যে ১৭ ভাগ থেকে ২০ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

 

সকালে ভোট প্রদানের পর বরিশাল-১ আসনের সংসদ সদস্য প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ বলেন, ভোটের পরিবেশ সুষ্ঠু এবং সুন্দর আছে। জনগণ কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারছেন। এ অঞ্চলে প্রধানমন্ত্রীর ব্যাপক উন্নয়নের জন্য মানুষ আবারও নৌকা নির্বাচিত করবে আশা তার।

 

অন্যদিকে বরিশাল-২ আসনের একটি কেন্দ্র পরিদর্শনের সময় ১৪ দলের প্রার্থী ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছে। ভোটার উপস্থিতিও সন্তোষজনক।

 

এদিকে দুপুর পৌনে ১টায় নগরীর সরকারি বরিশাল কলেজ কেন্দ্র পরিদর্শনের সময় নানা অনিয়মের অভিযোগে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সালাহউদ্দিন রিপন বরিশাল-৫ আসনের ভোটগ্রহণ স্থগিত করে পুনরায় সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের দাবি জানান।

আরও খবর

Sponsered content