গণমাধ্যম

বরিশালে ভোরের কাগজের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

  প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১:৫৯:০২ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ মহান মুক্তিযুদ্ধের চেতনা, গণতান্ত্রিক অভিযাত্রা ও মুক্তবুদ্ধির চর্চাকে মূলমন্ত্র হিসেবে ধারণ করে ৩২ বছর পেরিয়ে ৩৩ বছরে পদার্পণ করেছে মুক্ত প্রাণের প্রতিধ্বনি স্লোগানে এগিয়ে চলা পাঠকপ্রিয় দৈনিক ভোরের কাগজ। ভোরের কাগজ বরিশালের আয়োজনে শনিবার বিকাল ৪টায় নগরীর ইউরো কনভেনশন হলে আনন্দঘন আয়োজন ও উৎসবমুখর পরিবেশে পত্রিকাটির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের গণতান্ত্রিক অভিযাত্রা, মুক্তবুদ্ধির চর্চা এবং মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার সংগ্রামে ভোরের কাগজের অবস্থান অনড় ও আপসহীন। গণমাধ্যমে নতুন ধারার যে সূচনা ভোরের কাগজের হাত ধরে শুরু হয়েছে আগামী দিনেও তা অব্যাহত থাকবে। দেশে মুক্তিযুদ্ধভিত্তিক চেতনা বাস্তবায়ন, জঙ্গিবাদের উত্থান প্রতিরোধ এবং মুক্তবুদ্ধি সম্পন্ন সমাজ গঠনে ভোরের কাগজের অবদান উল্লেখযোগ্য।

 

প্রধান অতিথির বক্তব্যে বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন বলেন, বাংলাদেশের অন্যতম গণমাধ্যম ব্যাক্তিত্ব জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের দৃঢ় সংকল্প আর দূরদর্শী নেতৃত্বে ভোরের কাগজ এগিয়ে যাচ্ছে স্বমহিমায়। দেশের ক্রান্তিকালে ভোরের কাগজ মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ভবিষ্যতেও সামনে এগিয়ে যাবে এমন প্রত্যাশা করেন তিনি।

 

বিশেষ অতিথির বক্তব্যে শায়েস্তাবাদ ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান মুন্না বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলের খবর ভোরের কাগজে গুরুত্বের সাথে ছাপা হয়। ভবিষ্যতেও দেশ তথা দক্ষিণাঞ্চলের মাটি ও মানুষের কথা ভোরের কাগজে প্রকাশিত হবে আশা করছি।

 

ভোরের কাগজের বরিশাল প্রতিনিধি এম.কে. রানার সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল প্রেসক্লাবের কার্যকরি সদস্য এম মোফাজ্জেল, বাংলানিউজ২৪ এর বরিশাল ব্যুরো মুশফিক সৌরভ, ঢাকাপোস্ট এর বরিশাল ব্যুরো সৈয়দ মেহেদি হাসান, নিউজ এডিটরস্ধসঢ়; কাউন্সিল বরিশালের সাধারণ সম্পাদক রিপন হাওলাদার, মানবকন্ঠ পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান ফাহিম ফিরোজ, বিজয় টেলিভিশনের বরিশাল প্রতিনিধি আরিফ হোসেন, দৈনিক সত্য সংবাদ পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক এমআর শুভ, দৈনিক মতবাদ পত্রিকার জুয়েল রানা, সাংবাদিক ইমরান হোসেন, লিটন
বায়েজিদ, আল-আমিন গাজী, আম্মার হোসেন, রিপন রানা ও পুতুল।

 

এছাড়াও উপস্থিত ছিলেন ভোরের কাগজ বরিশালের বাকেরগঞ্জ প্রতিনিধি মহসীন মোল্লা, বানারীপাড়া প্রতিনিধি কাওছার হোসেন, বাবুগঞ্জ প্রতিনিধি শফিক ইসলাম, বরিশালের বিজ্ঞাপন প্রতিনিধি হারুন ও
ফটো সাংবাদিক আব্দুর রহমান।

আরও খবর

Sponsered content