Uncategorized

বরিশাল জেলা প্রশাসন এর আয়োজনে যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

  প্রতিনিধি ১৪ ডিসেম্বর ২০২০ , ১০:১৬:০১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিনিধি । আজ ১৪ ডিসেম্বর সোমবার সকাল ১১ টায় জেলা প্রশাসন বরিশাল এর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ বরিশালে যথাযথ মর্যাদায় ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল তৌহিদুজ্জামান পাভেল। বিশেষ অতিথি ছিলেন পরিচালক মাধ্যমিক ও উচ্চশিক্ষা বরিশাল অঞ্চল বরিশাল প্রফেসর মোঃ মোয়াজ্জেম হোসেন, উপপুলিশ কমিশনার বরিশাল মেট্রোপলিটন পুলিশ বরিশাল খাঁন মোঃ আবু নাসের, অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল মোঃ শাজাহান হোসেন, সাবেক জেলা কমান্ডার শেখ কুতুবউদ্দিন আহমেদ, বীর প্রতীক কে এস এম মহিউদ্দিন মানিক, সাংবাদিক ও সাংস্কৃতিজন এস এম ইকবাল, সিনিয়র সহসভাপতি জেলা আওয়ামীলীগ বরিশাল মোঃ হোসেন চৌধুরী, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এএমজি কবীর ভুলু, বীর মুক্তিযোদ্ধা ও জেলা সাংগঠনিক কমান্ডার এনায়েত হোসেন চৌধুরী, শিক্ষাবিদ প্রফেসর শাহ সাজেদা, সভাপতি বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব কাজী আবুল কালাম আজাদসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সুধীজন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, রাজনৈতিক ব্যক্তিত্ব, সুধিজনরা উপস্থিত ছিলেন। পরে সকল অতিথিদের অংশগ্রহণে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ২০২০ উপলক্ষে এক আলোচনা সভায় অতিথিরা আলোচনা করেন।

শুরুতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভিডিও ডকুমেন্টারি উপস্থাপন করা হয়। পরে একজন কন্যাদায়গ্রস্ত মুক্তিযোদ্ধা পিতাকে তার মেয়ের বিয়ের জন্য আর্থিক সহযোগিতার প্রদান করা হয়। পাশাপাশি প্রতি বছরের মতো বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে তাদের ফুলেল শুভেচ্ছা ও উপহার সামগ্রী বিতরণ কার্যক্রমের শুভ সুচনা করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।

এসময় তিনি উপহার সামগ্রী বীর মুক্তিযোদ্ধাদের হাতে তুলে দেন।পরে জেলা শিল্পকলা একাডেমির পরিবেশনায় দেশাত্মবোধক গান পরিবেশন করা হয়।

আরও খবর

Sponsered content