Uncategorized

বরিশাল বিভাগে সাংবাদিকদের জন্য কোভিড-১৯ বিষয়ক অনলাইন প্রশিক্ষণ শুরু

  প্রতিনিধি ২২ আগস্ট ২০২০ , ৬:৩০:৩৪ প্রিন্ট সংস্করণ

বরিশাল বিভাগে সাংবাদিকদের জন্য কোভিড১৯ বিষয়কঅনলাইন প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। আজ শনিবারবরিশাল জেলাউপজেলার ২৫ জনের বেশি সাংবাদিক এইপ্রশিক্ষণ কোর্সে অংশ গ্রহণ করেন। বাংলাদেশমানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) “সাংবাদিকদের জন্য এই কোর্সের আয়োজন করেছে। আগামী ২৪ আগষ্ট একই বিভাগের ঝালকাঠি জেলাউপজেলার সাংবাদিকদের জন্য কোর্সটি অনুষ্ঠিত হবে।

এই অনলাইন প্রশিক্ষণ কোর্সটি যুক্তরাষ্ট্র সরকারেরআন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড  স্টেটস এজেন্সি ফরইন্টারন্যাশনাল  ডেভেলপমেন্ট (ইউএসএআইডি)-এরসহযোগিতায় ব্রেকথ্রু অ্যাকশন প্রকল্পের অংশ হিসেবে তৈরীকরা হয়েছে।

 

করোনা বিষয়ে সঠিক তথ্য মানুষের কাছে তুলে ধরার জন্যবিএমএসএফ  “সাংবাদিকদের জন্য কোভিড১৯ বিষয়কঅনলাইন প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে।প্রশিক্ষণটির প্রধান  উদ্দশ্যে হচ্ছে সকল সাংবাদিকদেরকোভডি১৯ সর্ম্পকে গুরুত্বপূর্ণ  তথ্য দেয়া যাতে তারা এইমহামারি কীভাবে সামাল দিবেন এবং এই পরিস্থিতিমোকাবেলায় কীভাবে দায়িত্ব পালনের পাশাপাশি নিজেদেরসুরক্ষা নিরাপত্তা নিশ্চিত করবেন সে সর্ম্পকে একটাসম্যক ধারণা দেয়া। এছাড়া কোভিড১৯ সস্পর্কে  সাধারণমানুষের মধ্যে সঠিক তথ্য তুলে ধরার ব্যাপারেওসাংবাদিকরা যাতে বিশেষ ভূমিকা রাখতে পারেন। জুলাইসেপ্টেম্বর,২০২০ মাস পর্যন্ত ঢাকা, চট্রগ্রাম সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ময়মনসিংহ এই বিভাগের বিভিন্ন জেলায় কর্মরত  ৫০০ জন সাংবাদিককেঅনলাইনে  প্রশিক্ষন  দেয়া হবে।

 

প্রশিক্ষন কোর্সটি সামগ্রিক সমন্বয় করছেন পাবলিক হেলথএন্ড ইনফরম্যাটিক্স বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব  মেডিক্যালবিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর সহযোগী অধ্যাপকডা. মোঃ খালেকুজ্জামান, এসবিসিসি এডভাইজার, জন্সহপকিন্স সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস ব্লুমবার্গস্কুল অব পাবলিক হেলথ, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় ডা. ফয়সাল মাহমুদ, একই প্রতিষ্ঠানের আউটরীচ ম্যানেজার . এফ. এম. ইকবাল প্রজেক্ট ম্যানেজার শরীফ হোসেনসাইমুম, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম(বিএমএসএফ)এর মহাসচিব খায়রুজ্জামান কামাল।এছাড়া সার্বিকভাবে সরাসরি কোর্সটি পরিচালনা করছেনসিনিয়র সাংবাদিক বিএমএসএফএর কমিউনিকেশনকর্মকর্তা সৈয়দ সফি এবং শাপলা রহমান।  

আরও খবর

Sponsered content