দেশজুড়ে

বরিশাল শেবাচিমে করোনা ওয়ার্ড থেকে ৬ লক্ষ টাকার স্যানেটারী মালামাল চুরি

  প্রতিনিধি ১২ জুলাই ২০২০ , ৯:১২:২৮ প্রিন্ট সংস্করণ

তালাশ ডেস্ক ॥ বরিশাল শের-বাংলা মেডিকেল কলেজ মর্ডানাইজেশন ভবন (করোনা) ওয়ার্ড বিল্ডিং থেকে আনুমানিক ৬ লক্ষ টাকার ফিটিংস বিফকল,বেসিং কল,বেসিন স্টপ কল হেড পুশ কমোডর শাওয়ার সহ ৫০টি বার্থরুমের স্যানেটারী মালামাল চুরি হয়ে গেছে।

 

এঘটনায় মেডিকেল কর্তৃপক্ষ ৭দিনের মধ্যে তদন্ত পূর্বক রিপোর্ট প্রদানের জন্য ত সদস্যের একটি তদন্তের কমিটি গঠন করা হয়েছে।

 

এমনকি করোনা ওয়ার্ড থেকে এই সময়ে এত টাকার মালামাল চুরি যাওয়া বিষয় নিয়ে আজ শনিবার (১১ই) জুলাই দুপুরে করোনা সচিব একে আলি আজিমের উপস্থিতে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বেশ জোড়ে সোরে বিষয়টি নিয়ে আলোচনা হয়।

 

এব্যাপারে খোঁজ নিতে করোনা ওয়ার্ডের দায়ীত্বরত ওয়ার্ড মাস্টার আবুল কালামকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন,বর্তমান সময়ে করোনা ঠিকমত আমরা ও চিকিৎসক সহ সেবিকা কেহ অতিরিক্ত ঘোড়া ফেরা করিনা।

 

একেই একটা মনে ভয় কাজ করে বর্তমান সময়ের রোগটি নিয়ে সেখানে এখন দেখলাম চোরের কাছ করোনা-মরোনা বলতে কিছুই নাই তাই এই সুযোগে হয়ত চুরির ঘটনা ঘটতে পারে।

 

কালাম আরো বলেন আমরা গত বৃহস্পতিবার বিভিন্ন ওয়ার্ডে পাণির সমস্য সৃষ্টি হলে তখনই বিষয়টি খোঁজ নিতে গেলে দেখা যায় কলের এসকল মালামাল চুরি হয়ে গেছে।

সূত্র মতে বর্তমান করোনা ওয়ার্ড হিসাবে ব্যবহত ভবনটি মর্ডানাইজেশন ভবন হিসাবে বরিশাল গণপূর্ত অধিদপ্তর নির্মান করছেন।

ইতি মধ্যে করোনা রোগটি দেখা দেয়ার কারনে উক্ত ভবনের নিছতলা থেকে তৃতিয় তলা পর্যন্ত করোয়া রোগীদের জন্য ব্যবহার করা হচ্ছে।

এবং এই কারনে ভবনটি শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে মৌখিকভাবে ব্যবহার করার জন্য দেওয়া হয়।

যার করনে সহকারী প্রকৌশলী ফিরোজ আলম ১৩৯টি উক্ত ভবনের চাবী ওয়ার্ড মাস্টার ফেরদৌস ও আবুল কালামকে বুঝিয়ে দেওয়া হয়।

এব্যাপারে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. বাকির হোসেন বলেন, আমরা এই চরি যাওয়ার ঘটনায় আমাদের সচিবের উপস্থিতিতে জেলা প্রশাসকের দপ্তরের সভায় আলোচনা হয়েছে।

এব্যাপারে ত সদস্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়ে যা আগামী দিনের ভিতর তদন্ত কমিটি প্রতিবেদন আমাদের কাছে দিলে সে মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও খবর

Sponsered content