সকল বিভাগ

বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে বরিশালে র‌্যালি

  প্রতিনিধি ১ জুন ২০২২ , ৮:২০:৪৯ প্রিন্ট সংস্করণ

“পুষ্টি, পরিবেশ ও অর্থনৈতিক উন্নয়নে টেকসই দুগ¦শিল্প” এই প্রতিপাদ্য নিয়ে বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে বরিশালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার ১লা জুন সকাল সাড়ে ১০ টায় বরিশাল জেলা প্রশাসন ও জেলা প্রাণি সম্পদকার্যালয়ের আয়োজনে সার্কিট হাউজ ধাঁনসিড়ি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

বরিশাল জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন (অতিরিক্ত সচিব) বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান।

 

এসময় তিনি উপস্থিত দুগ্ধ শিল্প খামারীদের বলেন, আপনাদের মাধ্যমে আমাদের এই শিল্প সামনে আরো এগিয়ে নিয়ে যাবার জন্য আমি আপনাদের সকল সমস্যার কথা শুনে উর্ধ্বতোন কর্মকর্তাদের কাছে পৌছে দেব।

 

আমাদের মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের শধু প্রনধনা নয় সে এই দুগ¦ শিল্পের সাথে যারাই জড়িয়ে কাজ করছেন তাদেরকে স্বাবলম্ভি হিসেবে দেখতে চায়। আজ আপনাদের মাধ্যমেই এখন দেশে গো-মাংসের ঘাটতি নেই। মাংসে আমরা আজ সয়ং সম্পূর্ণ হয়েছি। যদিও দুধে আমরা কিছুটা পিছিয়ে আছি সেখান থেকে ফিরে আসার জন্য আমি আপনাদের নিয়ে কাজ করার আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

 

এসময় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদ (সাবেক সংসদ) এ্যাড, তালুকদার মোঃ ইউনুস, ডিন, এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদ (পবিপ্রবি)প্রফেসর ড. মোঃ আহ্ধসঢ়;সানুর রেজা, বরিশাল বিভাগীয় প্রণি সম্পদ বিভাগ পরিচালক ডাঃ মোঃ আব্দুস সবুর।

 

অনুষ্ঠানে স্বগত বক্তব্য ও পাওয়ার পয়েন্ট উপাস্থাপনা করেন বরিশাল জেলা প্রাণি সম্পদ অফিসার ড. মোঃ নুরুল আমিন। এর পূর্বে প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান, অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হাদারের নেতৃত্বে প্রণিসম্পদ কর্মকর্তা ও বিভিন্ন দুগ¦শিল্প খামারীদের নিয়ে সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে একটি র‌্যালির নেতৃত্ব দেয় র‌্যালিটি সড়ক ঘুড়ে পুনরায় সার্কিট হাউজ প্রাঙ্গনে এসে শেষ করে।

আরও খবর

Sponsered content