Uncategorized

সরকারি নির্দেশ অমান্য, রিগ্যাল ও ভিশন এম্পোরিয়াম সহ অন্যান্যদের অর্থদণ্ড

  প্রতিনিধি ২১ এপ্রিল ২০২০ , ৯:০৩:০৮ প্রিন্ট সংস্করণ

তালাশ ডেস্ক :-

বরিশাল জেলা প্রশাসনের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে আজ ২১ এপ্রিল সকাল থেকে নগরীর সদররোড, বগুড়া রোড, হাসপাতাল রোড, অমৃতলাল কলেজ রোড, জিলা স্কুল মোড়,কাশীপুর এলাকায় জনসমাগম, বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বরিশালের জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট অভিযান পরিচালনায় নেতৃত্ব প্রদান করেন বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ নাজমূল হুদা । করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে গণসচেতনতা কার্যক্রম পরিচালনার পাশাপাশি এ সময় বিভিন্ন টি-স্টল, মুদি দোকান ও এলাকার মোড়ে মোড়ে যেখানেই জনসমাগম দেখা গেছে তা বিচ্ছিন্ন করা হয় এবং নিরাপদ দূরত্বে চলা ও নিয়ম মেনে মাক্স পরার নির্দেশনা প্রদান করা হয়। পাশাপাশি সবাইকে যৌক্তিক প্রয়োজন ছাড়া ঘরের বাইরে আসতে নিষেধ করা হয় এবং এ আদেশ অমান্যাকরীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমূল হুদা।

অভিযান পরিচালনাকালে নগরীর বগুড়া রোড এলাকায় বার বার সতর্ক করার পর ও রিগ্যাল ও ভিশন এম্পোরিয়াম লকডাউন অমান্য করে বিনা প্রয়োজনে দোকান খোলা রেখে জনসমাগম করায় ৫০০০ টাকা করে মোট ১০,০০০ টাকা জরিমানা করা হয়। রেজাউল করিম নামে এক ব্যক্তি কে মোবাইল কোর্টের কার্যক্রম বাধাগ্রস্ত করায় ৫০০ টাকা জরিমানা করা হয়। অমৃতলাল কলেজ রোডে মুন্সি গেরেজকে ১০০০ টাকা জরিমানা করা হয়। জিলা স্কুল মোড়ে বিনা প্রয়োজনে ঘোরাঘুরির জন্য ১০০ টাকা জরিমানা করা হয়।এছাড়াও বেশ কয়েকটি স্পটে টিসিবির পণ্য বিক্রয়ে ক্রেতাদের দীর্ঘ লাইনে সামাজিক দূরত্ব নিশ্চিত করা হয়। অভিযানের পাশাপাশি সচেতনামূলক কার্যক্রম হিসেবে বেশ কয়েকটি স্থলে মাস্ক বিতরণ করা হয়।

 

এছাড়াও বিনা প্রয়োজনে বাইরে ঘুরাঘুরি না করার জন্য ও সামাজিক দূরত্ব মেনে চলার জন্য প্রতিটি মোড়ে মোড়ে এবং এলাকার গলিতে গলিতে সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। যারা আইন অমান্য করে বাইরে ঘুরাঘুরি ও আড্ডায় মগ্ন থাকবেন তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়। এ সময় বিভিন্ন লোকজনের মাঝে মাস্ক বিতরণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমূল হুদা । আইন-শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন র‍্যাব ৮ এর এএসপি জনাব মুকুর চাকমা সহ একটি টিম। অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমূল হুদা জানান, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।।

আরও খবর

Sponsered content