বরিশাল

মুলাদীতে ভোটকেন্দ্র এলাকায় ১৩টি ককটেল বিস্ফোরণ

  প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২৪ , ১১:২৯:৩৬ প্রিন্ট সংস্করণ

মুলাদী প্রতিবেদক॥ বরিশালের মুলাদীতে ভোটকেন্দ্র এলাকায় ককটেল বিস্ফোরণ হয়েছে। আজ রোববার বেলা ১১টার দিকে উপজেলার সফিপুর ইউনিয়নের পাতারচর লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় ১২-১৩টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই সময় কেন্দ্রে থাকা ভোটারদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং প্রিসাইডিং অফিসার ভোটগ্রহণ বন্ধ করে দেন।

পরে স্ট্রাইকিং ফোর্স ভোট কেন্দ্রে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে ১৫-২০ মিনিট ভোটগ্রহণ শুরু করেন কর্মকর্তারা। ভোটকেন্দ্রে আইন-শৃঙ্খলার দায়িত্বে থাকা বরিশাল জেলা গোয়েন্দা শাখার সহকারী উপ-পরিদর্শক রাজিব চন্দ্র পাল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী ভোটার জাকির হোসেন বলেন, রোববার সকাল ৮টা থেকে পাতারচর লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পার্শ্বের ভবনে পুরুষ এবং পশ্চিম পার্শ্বের ভবনে নারীদের ভোটগ্রহণ শুরু করেন কর্মকর্তারা। বেলা ১১টার দিকে পূর্ব পার্শ্বের ভবনে পুরুষ ভোটারদের মধ্যে কথার কাটা-কাটি ও ধ্বস্তাধস্তি হয়। ওই সময়ে বিদ্যালয় এলাকায় কে বা কারা ১২-১৩টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে অন্যান্য ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 

নাম প্রকাশ না করার শর্তে কেন্দ্রের এক ভোটগ্রহণকারী কর্মকর্তা বলেন, ককটেল বিস্ফোরণে ভোট কক্ষে থাকা কর্মকর্তা ও ভোটারদের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়। পরে প্রিসাইডিং কর্মকর্তা ভোটগ্রহণ বন্ধ করে স্ট্রাইকিং ফোর্সকে অবহিত করেন। স্ট্রাইকিং ফোর্স ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে ১৫-২০ মিনিট পরে পুনঃরায় ভোটগ্রহণ শুরু হয়।

 

বরিশাল জেলা গোয়েন্দা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) রাজিব চন্দ্র পাল বলেন, ভোট কেন্দ্রের মধ্যে কয়েকজন ভোটারের মধ্যে কথা-কাটাকাটি হয়েছিল। ওই সময় বহিরাগতরা ভোট কেন্দ্র এলাকায় ককটেল বিস্ফোরণ করে আতঙ্কের সৃষ্টি করে। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

আরও খবর

Sponsered content