অপরাধ

রিফাত হত্যা : অভিযুক্ত ৮ জনকে আদালতে হাজির

  প্রতিনিধি ১৫ জুলাই ২০১৯ , ৩:১৭:৪১ প্রিন্ট সংস্করণ

মোঃ মেহেদী হাসান,বরগুনা:

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া আট আসামিকে সোমবার (১৫ জুলাই) আদালতে হাজির করা হয়। আদালতে হাজির করা আসামিরা হলো- চন্দন, হাসান, অলি, টিকটক হৃদয়, নাজমুল হাসান, তানভীর হোসেন, রাব্বি ও সাগর।
সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে, আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী আগামী ৩১ জুলাই পরবর্তী তারিখ নির্ধারণ করে তাদের পুনরায় জেল হাজতে পাঠান।
বরগুনা সদর থানার পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ন কবির বলেন, মামলার ধার্য তারিখ অনুযায়ী স্বীকারোক্তিমূলক জবানবন্দি যারা দিয়েছে তাদেরকে আজ আদালতে হাজির করা হয়। আদালতের বিজ্ঞ বিচারক আগামী ৩১ জুলাই পুনরায় তারিখ নির্ধারণ করেন। এ মামলায় এখন পর্যন্ত ৯ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এর মধ্যে রাতুল সিকদার জয় নামে এক আসামির বয়স কম হওয়ায় তাকে সেফহোমে পাঠানো হয়েছে। মামলায় গ্রেফতার আরও চার আসামিকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।
তিনি আরও বলেন, রিফাত ফরাজী, রাব্বি আকন, আরিয়ান শ্রাবণ ও কামর“ল হাসান সাইমুনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।
রিফাত হত্যা মামলায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ২ জুলাই ভোররাতে মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। এই ঘটনায় বর্তমানে চার জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।
উল্লেখ্য, ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুর“তর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা আক্তার মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দমাতে পারেননি। গুর“তর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অব¯’ায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে ৫ থেকে ৬ জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আরও খবর

Sponsered content