সকল বিভাগ

স্মার্ট বাংল‍াদেশ গড়তে শিক্ষার বিকল্প নেই- পানিসম্পদ প্রতিমন্ত্রী

  প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০২৩ , ১:২০:৫০ প্রিন্ট সংস্করণ

বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের ২০২ নং চর হিজলতলা কাজেম আলী সিকদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গণে ১৮ ফেব্রুয়ারী শনিবার ৯ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগ এর সহ সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।

 

তিনি তার বক্তব্যে বলেন, আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ। আমাদের সকলের প্রিয় এ দেশের জনগণের আস্থার প্রতিক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আজকের শিক্ষার্থীদের কে সুশিক্ষায় শিক্ষিত হয়ে স্মার্ট বাংলা দেশ গড়তে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তাই সকল কে উদ্দেশ্য করে তিনি বলেন, মাদক থেকে দূরে থাকতে হবে মাদকের কারনে শুধু নিজের নয় বরং মাদকসেবীর জীবন ভবিষ্যৎ সহ তার পরিবার এবং সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। মাদক থেকে দূরে থেকে দেশ গড়ার লক্ষ্যে সকলকে মাদক থেকে দূরে থাকার ও ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশের জন্য নিজেকে উপযোগী করে তুলতে মনযোগ সহকারে লেখা পড়ার জন্য আহবান জানান তিনি। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা নিয়মিত করে নিজেদের শরীর স্বাস্থ্য ঠিক রেখে ভবিষ্যতে দেশকে উন্নত দেশ গড়ার লক্ষ্যে নিজেদেরকে তৈরী করার কথাও বলেন

 

। এসময় শিক্ষার্থী সহ স্থানীয় রা প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি’র কাছে একটি শহিদ মিনার স্থাপন করে দেবার দাবী জানালে তিনি স্থান নির্ধারন করে কোদাল দিয়ে মাটিতে কোপ দিয়ে আগামী কিছু দিনের মধ্যে একটি শহিদ মিনার নির্মান করে দেবার জন্য তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহন করেন।অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবক ও বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন। বরিশাল সদর উপজেলার ৮ নং চাঁদপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম জাহিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান, এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল সদর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহন লাল দাস,সহকারী জেলা শিক্ষা অফিসার মোঃ মোস্তফা কামাল, বরিশাল জেলা পরিষদের সদস্য শহিদুল ইসলাম ইটালি শহিদ, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, উপজেলা শিক্ষা অফিসার, ফয়সাল জামিল, বরিশাল সদর সহকারী শিক্ষা অফিসার আসাদুজ্জামান, পূর্ব চাঁদপুরা আহম্মদিয় ফাজিল মাদ্রাসা’র সভাপতি মাওলানা আঃমান্নান,সহ বিভিন্ন অতিথিরা উপস্থিত ছিলেন। জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করে। জাতীয় পতাকা উত্তোলন শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে অতিথিরা সংক্ষিপ্ত এক আলোচনা করেন।

 

পরে কবুতর উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি প্রতিমন্ত্রী পানিসম্পদ মন্ত্রণালয় জাহিদ ফারুক শামীম এমপি। উদ্বোধন শেষে অংশগ্রহণকারীদের মাঝে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি মোঃনজরুল ইসলাম সিকদার,ও ২০২ নং হিজলতলা কাজেমআলি সিকদার স:প্রা: বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুসরাত জাহান।

আরও খবর

Sponsered content