Uncategorized

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান অব্যাহত

  প্রতিনিধি ৩০ এপ্রিল ২০২০ , ১১:০৯:২২ প্রিন্ট সংস্করণ

প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধের লক্ষ্যে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ এবং পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অব্যাহত রয়েছে বরিশাল জেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান।জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট বরিশাল এস, এম, অজিয়র রহমান এঁর নির্দেশনায় আজ ৩০.০৪.২০২০ তারিখ সকাল ১০.৩০ টা থেকে দুপুর ১.০০ ঘটিকা পর্যন্ত বরিশাল নগরীর বগুড়া রোড, নতুন বাজার, নতুল্লাবাদ, বাংলাবাজার, চৌমাথা ও জিলা স্কুল মোড় বাজারে বিশেষ বাজার মনিটরিং মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমূল হুদা ।

অভিযানকালে নগরীর নতুনবাজার এলাকায় আদার দাম প্রতি কেজি ৩৫০ টাকা রাখায় মোঃ হেলাল ও দেলোয়ার কে ভোক্তা সংরক্ষণ অধিকার আইন ২০০৯ এর ৪০ ধারা অনুযায়ী যথাক্রমে ৪০০০ ও ২০০০ টাকা জরিমানা করা হয়। নতুল্লাবাদ এলাকায় ৪০ টাকা কেজির পেয়াজ ৫৫ টাকা কেজি দরে বিক্রি করায় ইউনুস ও নয়ন কে ৫০০০ টাকা করে মোট ১০০০০ টাকা জরিমানা করা হয়। বাংলা বাজার এলাকায় গরুর মাংস প্রতি কেজি ৬০০ টাকা দরে বিক্রি করায় ইউসুফ কে ভোক্তা সংরক্ষণ অধিকার আইনের এর ৪০ ধারা অনুযায়ী ২০০০ টাকা জরিমানা করা হয়। জিলা স্কুল মোড়ে এক মোটরসাইকেলে ৩ জন কে পাওয়ার তুহিন নামে এক ব্যক্তি কে
সরকারি আদেশ অমান্য করায় দণ্ডবিধি বিধি ১৮৬০ এর ১৮৮ ধারা অনুযায়ী ১০০ টাকা জরিমানা করা হয়।অভিযানে মোবাইল কোর্টকে আইনানুগ সহযোগিতা প্রদান করেন র‍্যাব-৮ এর সদস্যগণ।অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ নাজমূল হুদা জানান যে জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আরও খবর

Sponsered content