Uncategorized

পূনরায় অসহায় শ্রমিকদের পাশে চেয়ারম্যান লিটন মোল্লা

  প্রতিনিধি ১ মে ২০২০ , ৪:২৪:১৮ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক:

বরিশাল কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনালে মাসব্যাপি বসে থাকা প্রায় ২শতাধিক দুরপাল্লা ও অভ্যন্তরীন যাত্রীবাহি পরিবহনের চালক, হেলপার সহ বাস টার্মিনালের প্রায় ৪ শতাধিক শ্রমীক অর্ধাহারে-অনাহারে জীবন-যাপন করে চলছে।

খোঁজ নেই বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের। গত একমাসে এবারের জন্য এদের খোঁজ নেইনি কোন সংগঠন। একমাত্র বরিশাল সদর উপজেলার ২নং কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান ও বাস মালিক সমিতির সদস্য লিটন মোল্লা এ পর্যন্ত তিন তিনবার অনাহারী শ্রমিকদের জন্য চাল, ডাল, তেল সহ নিত্য প্রয়োজনীয়তার পাশাপাশি পবিত্র রমজানের জণ্য খাদ্য উপহার দিয়ে সহযোগীতার হাত বাড়িয়ে পাশে এসে দাড়িয়েছে।

শুক্রবার (১লা মে) বরিশাল কেন্দ্রীয় নথুল্লাবাত বাস টার্মিনালে গেলে এমন তথ্য নিয়ে বিভিন্ন শ্রমিক সদস্যরা পাশে এসে তাদের অনাহারী জীবনের কথা তুলে ধরেন।

এসময় ২টি পিকাপ বোঝাই করে ৩শত শ্রমিকের জন্য ১০ কেজি চাল, ১ কেজি চিড়া, ১কেজি গুড়, ২ কেজি আলু ও ১ টা সাবান নিয়ে হাজির হন কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল হোসেন লিটন মোল্লা।

এর পূর্বে বাস টার্মিনালে শ্রমিক সদস্যরা বলেন গত মাসের ২৬ই এপ্রিল থেকে টার্মিনাল থেকে দুরপাল্লা ও অভ্যন্তরীন রুটের সকল প্রকার যাত্রীবাহী যান-বাহন সরকারের নির্দেশে চলাচল বন্ধ করে দেওয়া হয়।

প্রথম কয়েকদিন জমানো থাকা পুঁজি দিয়ে সংসার চালাবার পর হাতে থাকা সম্ভল শেষ হয়ে যাবার পর থেকে এক কথায় বলা যায় ১ মাস যাবত বেকার হয়ে পড়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছি।

এর মাঝে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারের পক্ষ থেকে আমাদের শ্রমিকদের জন্য ২ টন চাল দিয়ে সহযোগীতা করেছে।

এছাড়া এখন পর্যন্ত আমাদের খবর আর কেহ রাখেনি। এসময় তারা আরো বলেন সরকারী সাহয্যের কথা কেন বলব আমরা বছরের পর বছর মালিক ও শ্রমিক সংগঠনে চাঁদা দিয়ে যাচ্ছি আমাদের সেসকল শ্রমিক নেতাদের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না বলে এমন আক্ষেপ করে অনাহারী শ্রমিক সদস্যরা তাদের মালিক ও শ্রমীক নেতাদের বিরেুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।

এক প্রর্যায়ে শ্রমিকদেরকে ইউপি চেয়ারম্যান লিটন মোল্লা শ্রমিকদের উর্দ্দেশ্য করে বলেন আমার নেতা বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ।

তার নির্দ্দেশে আমি এসকল খাদ্য সামগ্রী আপনাদের মাঝে উপহার হিসাবে দিয়ে যাচ্ছি আমার যা কিছু আছে আমি তা দিয়ে বর্তমান সমস্য থাকাকালীন আপনাদের পাশে আছি ও থাকার অঙ্গিকার করেন।

এসময় তিনি প্রায় ৩ শতাধিক বেকার হয়ে বসে থাকা শ্রমিক ও অসহায় দুস্থদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন।

আরও খবর

Sponsered content