Uncategorized

বরিশালের কাশিপুরের গনপাড়ায় মুক্তিযোদ্ধার সাইনর্বোড লাগিয়ে জমি দখল

  প্রতিনিধি ১৪ অক্টোবর ২০১৯ , ৩:২৪:০১ প্রিন্ট সংস্করণ

বরিশাল অফিস :-
বরিশালের ৭ নং কাশিপুর ইউনিয়ানের গনপাড়ায় মুক্তিযোদ্ধার সাইনর্বোড লাগিয়ে জমি দখল ও আদালত প্রাঙ্গনে সাবেক সাংসদের সামনে শিক্ষনবীশ নারী আইনজীবীকে লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে । ভুক্তভোগী মোকলেচুর রহমান শওকত জানায় তাদের গনপাড়ায় পৈত্রিক সম্পত্তি রয়েছে তার বাবা মোশাররফ হোসেন মারা যাওয়ার পরে পারিবারিক প্রয়োজনে সম্পত্তি ভাগ করার প্রয়োজনীয়তা দেখা দেয় এবং চাচা প্রকৌশলী মো: আব্দুল বারীকে বিষয়টি জানানো হলে তিনি পরিবারের সকলকে নিয়ে আলোচনা করে ভাগ বাটোয়ারার ব্যাবস্থা করে ।
কিন্তু‘ বড় বোন শাহনাজ বেগম এর জামাই মুক্তিযোদ্ধা খান সাহাবুদ্দিন পারিবারিক সিদ্ধান্ত না মেনে ২০১৮ সালের ১৩ মে কিছু সন্ত্রাসী নিয়ে বাড়ির সামনে টংঘর তোলে এবং প্রায় ২.৫০ একর জমি মুক্তিযোদ্ধার পরিবার সাইনবোর্ড টানিয়ে দখল করে নেয়। শওকত ও তার ভাই মাহমুদ,নয়ন এবং ছোট বোন শিল্পী পুনরায় চাচা প্রকৌশলী মো: আব্দুল বারীকে অনুরোধ করে বিষয়টি মিমাংশা করে দেয়ার জন্য । প্রকৌশলী মো: আব্দুল বারী ২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর বরিশাল ৩ আসনের সাবেক সাংসদ এ্যাড: শেখ টিপু সুলতান,বরিশাল আইনজীবী সমিতির সভাপতি এ্যাড: ওবায়েদুল্লাহ সাজু ,২০ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব, ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন সালিশ এ বসেন । সালিশে সিদ্বান্ত অনুযায়ী চাচা আব্দুল বারী শাহানাজ বেগমের পছন্দের জায়গায় অংশ অনুযায়ী বুঝিয়ে দেয়া হয় ।
ভাগ বুঝে নেয়ার পর নানা ছল চাতুরির আশ্রয়ে পরিস্থি’তি ঘোলাটে করে সন্ত্রাসী বাহিনী নিয়ে শশুরের পুরো সম্পত্তি দখল করার চেষ্টা চালায় মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন ।যার ধারাবাহিকতায় ৩ ভাইয়ের নামে বরিশাল আদালতে পর পর দুইটি মিথ্যা মামলা দায়ের করে । এই গত ৩ সেপ্টেম্বর মামলায় হাজিরা দিতে গেলে মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন ছেলে ছাকিন আহম্মেদ জামাতা মাহবুবুর রহমান সুমন শওকতের স্ত্রী বরিশাল আদালতের শিক্ষনবীশ আইনজীবীকে অকথ্য ভাষায় গালাগাল করে এবং শারিরীক ভাবে লাঞ্চিত করে এসময় বরিশাল ৩ আসনের সাবেক সাংসদ শেখ টিপু সুলতানসহ বহু আইনজীবী উপস্থি’ত ছিলেন ।এ ঘটনায় শওকতের স্ত্রী বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করে।যার নং ৮৭২/২০১৯।
এছাড়া অভিযোগ রয়েছে মুক্তিযোদ্ধা খান সাহাবুদ্দিন তার ব্যাক্তিগত ফেসবুক আইডি দিয়ে শওকতের স্ত্রীর নামে অশ্লীল মন্তব্য পোস্ট করে যা কোতয়ালী মডেল থানার অফিসার্স ইনচার্জ নুরুল ইসলাম ও অবগত রয়েছেন । শওকত এর ব্যক্তি মালিকানাধীন সরকার অনুমোদিত ডেইরি ফার্ম এর ৩ টি গরুকে বিষক্ত খাবার খাইয়ে এবং গো খাদ্য হিসাবে রোপন কৃত ঘাস তুলে মেরে ফেলে।এছাড়া নাড়ার পালায় আগুন দিয়ে জালিয়ে দেয় এবং ২ টি ঘেরে ছাড়া মাছ রাতের আধারে লুট করে নিয়ে যায় ।
জমি দখলের অভিযোগ ও নারীকে লাঞ্চিত করার বিষয়ে জানতে মুক্তিযোদ্ধা খান সাহাবুদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন যেহেতু মামলা হয়েছে আমিও আইনগত ভাবে পরিস্থিতি মোকাবেলা করবো ।

আরও খবর

Sponsered content