Uncategorized

বরিশালের কাশিপুরে ত্রান দিয়ে বিপাকে জসিম !

  প্রতিনিধি ২২ এপ্রিল ২০২০ , ১:৩৫:৪৭ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক :-



বরিশাল নগরীর কাশিপুর ইছাকাঠী শাহাপরান সড়ক এলাকায় চলছে আলোচনা- সমলোচনার ঝড়। এলাকাটির অলিগলিতেও চলছে সমলোচনা। অনেকটা বাংলা সিনেমার মত। যদিও তিনি সিনেমার নায়ক জসিম না হলেও বর্তমান চরিত্রে ব্যাতিক্রম খ্যাতি পেয়েছেন। শাহাপড়ান সড়ক এলাকার কিছু ভবন মালিকদের কাছ থেকে ত্রানের নামে টাকা উত্তলন করেন জসিম শরীফ। অবশ্য টাকা দিয়ে খাদ্যসামগ্রী ক্রয় করে তা বিতরন করলেও সমলোচনা থেকে মোটেই বাদ পরছেন না সেচ্ছাসেবক লীগের ওয়ার্ড যুগ্নসাধারন সম্পাদক জসিম শরীফ।

নিয়ম রয়েছে সংগঠনের পক্ষে কেউ কাজ করতে চাইলে সভাপতি, সাধারন সম্পদকসহ সকল সদস্যদের জানাতে হবে। পাশাপাশি তাদের সাহায্য নিতে পারেন সদস্যরা। দলীয় নিয়ম ভেঙ্গে ওয়ার্ড আ’লীগের জসিম শরীফ যে কাজ গুলো করেছেন তা মানতে না রাজ সেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মোঃ নুরে আলম রুবেল মোল্লাসহ একাধীক কর্মীরা। তাদের দাবী অসহয় ও নিন্ম আয়ের ৪০ হাজার মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছে বরিশাল সিটি কর্পোরেশন।

ওয়ার্ডে অসহয় পরিবারদের মাঝে খাদ্যসামগ্রী না পৌছালে মহানগর আ’লীগের কাছে জানানো দরকার বলে মনে করেন দলের সাধারন সম্পাদক মোঃ নুরে আলম রুবেল মোল্লা। অপরদিকে বিসিসির পক্ষ থেকে ২৯ নং ওয়ার্ডে খাদ্যসামগ্রী ২বার দেয়া হয়েছে বলে একটি সুত্র নিশ্চিত করেছে। এদিকে ত্রান বিতরনের জন্য ভবন মালিকদের টাকা ও এক বস্তা চাল দিয়ে বিপাকে পরেছেন ভবন মালিকসহ সুফিয়া মনজিলের কেয়ারটেকার রফিকুল ইসলাম।

নাম বলতে অনিচ্ছুক এক ব্যাক্তি বলেন, সোমবার (২০ এপ্রিল ) দুপর দেরটার দিকে জসিমসহ আরো ২/৩জন ব্যাক্তি আমার বাসায় প্রবেশ করে জিগেস করছিলেন আমি সইচ্ছায় অর্থ দিছিলাম কিনা? উত্তারে হা বলছি। এই বিষয়টা নিয়ে বার বার বাসায় আসা আমার কাছে অপমান বোধ মনে হচ্ছে। অপর এক ব্যাক্তি বলেন, একাধিকবার বাসায় প্রবেশ করায় আমি নিজেকে লজ্জিত মনে করছি।

বিষয়টি নিয়ে জানতে চাইলে সেচ্ছাসেবক লীগের ওয়ার্ড সাধারন সম্পাদক মোঃ নুরে আলম রুবেল মোল্লা বলেন, টাকা উত্তলনের বিষয় আমি কিছু জানিনা। জসিম আমাকে আগে কিছু বলেনি। এলাকার সাধারন মানুষের মুখে শুনেছে। জসিম যে কাজটি করেছে এটা প্রশ্ন বিদ্ধ এবং সংগঠনের বদনাম হচ্ছে বলে আমি মনে করি। তিনি আরো বলেন, জসিম শরীফের দায় সংগঠন নেবে না। মহানগর আ’লীগের নেতা কর্মীদের সাথে কথা বলে দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হতে পারে। সংবাদ প্রকাশ করার ক্ষেত্রে জসিম শরীফসহ একাধীক ব্যাক্তির ফোন রেকর্ড করা হয়েছে।

আরও খবর

Sponsered content