দেশজুড়ে

বরিশালে আসছেন প্রধানমন্ত্রী

  প্রতিনিধি ১৯ ডিসেম্বর ২০২৩ , ১১:৫২:২৭ প্রিন্ট সংস্করণ

তালাশ ডেস্ক॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার অংশ হিসেবে আগামী ২৯ ডিসেম্বর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল আসছেন। ওইদিন বিকেল তিনটায় বরিশাল নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানের নির্বাচনী জনসভায় প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ভাষণ প্রদান করবেন। মঙ্গলবার দুপুরে তথ্যের সত্যতা নিশ্চিত করে কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার বলেন, দ্বাদশ নির্বাচনের আগে বাংলাদেশের উন্নয়নের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরিশাল সফরকে ঘিরে ভিন্নরকম এক উৎসবের আমেজ ছড়িয়ে পরেছে গোটা বিভাগ জুড়ে। তিনি আরও বলেন, নির্বাচন বানচালের জন্য বিএনপি-জামায়াত বিশ্বমোড়লদের দাঁড় করিয়েছিলো। কিন্তু বিশ্ব মোড়লদের রক্ষচক্ষুকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জানান দিয়েছেন-বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারবা না।

তাই সকল বাঁধা উপেক্ষা করে দেশ আজ নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। বিএনপি-জামায়াত বিশ্ব মোড়লদের কাছে ধর্ণা দিয়েও কিছু করতে না পেরে হরতাল-অবরোধের নামে গাড়ি পুড়িয়ে মানুষ হত্যা করছে। এসব মানুষ পুড়িয়ে হত্যার ঘটনায় বিশ্বমোড়লরা কথা বলে না। ওইসব বিশ্ব মোড়লরা একাত্তরে বাঙালির স্বাধীনতার বিরোধিতা করেছিলো। মানুষ পুড়িয়ে হত্যাকারী বিএনপি ও জামায়াতকে এ দেশের শান্তি প্রিয় মানুষ ঘৃণা ভরে প্রত্যাখান করেছে।

বলরাম পোদ্দার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। তৃণমূল ভোটারের বাড়িতে বাড়িতে গিয়ে ভোট ভিক্ষা করে আনতে হবে। কেন্দ্রে কেন্দ্রে কমিটি গঠণ করতে হবে। কমিটির সবাইকে ভোটারদের হাতে পায়ে ধরে ভোট কেন্দ্রে আনতে হবে। বিশ্বমোড়লদের দেখিয়ে দিতে হবে-শেখ হাসিনার দ্বারাই সুষ্ঠু নির্বাচন করা সম্ভব। এই নির্বাচনী সফরের খরচ আওয়ামী লীগের দলীয় তহবিল থেকে বহন করা হবে বলেও বলরাম পোদ্দার উল্লেখ করেছেন।

 

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আগমনের খবরে উজ্জীবিত বরিশালের নেতাকর্মীরা। তার এ আগমনের মধ্যদিয়ে দক্ষিণাঞ্চলে নৌকার পক্ষে ভোট বিপ্লব ঘটবে দাবি করে বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেন, প্রাণের নেত্রীকে বরিশালবাসী নির্বাচনের আগ মুহুর্তে সামনে থেকে দেখবে। এর চেয়ে সুখের খবর আর কিছু হতে পারেনা। ওইদিন বঙ্গবন্ধু উদ্যানের সমাবেশে দক্ষিণাঞ্চলের লাখো লোকের সমাগম ঘটবে।

 

সিটি মেয়র আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বরিশালের উন্নয়নের প্রতিশ্রতির সব কাজ শেষ হয়েছে। এবারে তার আগমনের মধ্যদিয়ে ভোলার গ্যাস বরিশালে আনার বিষয়ের কাজটি আরও তরান্বিত হবে। নির্বাচনের আগে তার এই আগমন দক্ষিণাঞ্চলের আওয়ামী লীগের নেতাকর্মীদের আরও সু-সংগঠিত করবে।

আরও খবর

Sponsered content