Uncategorized

বরিশাল নগরীর জনগুরুত্বপূর্ন কাউনিয়া থানা রোড মরণফাঁদে পরিনত!

  প্রতিনিধি ২২ জুন ২০২১ , ১১:০৬:৫৪ প্রিন্ট সংস্করণ

কাউনিয়া থানা প্রতিবেদক ।। বরিশাল নগরীর ৩নং ওয়ার্ড এর গাউয়াসার সড়কটি (বর্তমানে কাউনিয়া থানা সড়ক নামে পরিচিত) আজ যেন মরণফাঁদে পরিনত হয়েছে। বরিশাল সিটি কর্পোরেশনের এ এলাকায় সরকারি শহীদ আরজু মনি স্কুল, শহীদ আবদুর রব সেরনিয়াবাত কলেজ, একাধিক কিন্ডারগার্টেন, একাধিক মাদ্রাসাসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যবসা প্রতিষ্ঠান গড়ে ওঠায় এ রাস্তাটি দিয়ে প্রতিদিন ছাত্র-ছাত্রী, চাকুরীজীবি, ব্যবসায়ী সহ শত শত লোকজন চলাফেরা করে।

এছাড়া কাউনিয়া থানায় সেবা নিতে আসা সেবাপ্রার্থীরা ও থানার গাড়িগুলোও চলাফেরা করে এ রাস্তা দিয়ে। কিন্তু এত গুরুত্বপূর্ণ সড়ক হওয়া সত্ত্বেও অদ্যাবধি পর্যন্ত এ সড়কে পরিকল্পিত কোন ড্রেনেজ ব্যবস্থা গড়ে ওঠেনি। ফলে ময়লা পানিতে রাস্তাঘাট তলিয়ে পরিবেশ মারাত্মক ক্ষতির সম্মুখীন হচ্ছে। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টিতেই পানি জমে সম্পূর্ণ রাস্তায় প্রায় জায়গায়ই বিশাল খানাখন্দ সৃষ্টি হয়েছে। এছাড়াও দীর্ঘদিন এ রাস্তাটি মেরামতের অভাবে অবহেলিত অবস্থায় রয়েছে। ফলে রিক্সা, মোটর সাইকেল নিয়ে ঘটছে প্রায়ই ছোট-বড় দূর্ঘটনা।

সরেজমিনে পরিদর্শন করে দেখা যায়, রাস্তাটির সুরকি উঠে এমন অবস্থা হয়েছে যেন গ্রাম্য কোন কাঁচা রাস্তা। বর্তমান বর্ষায় খানাখন্দে পানি জমে ছোট-ছোট ডোবায় পরিনত হয়েছে। এ এলাকার বাসিন্দা ব্যাংকার শফিউল আজম রনির সাথে কথা বললে তিনি বলেন, প্রতিদিন মোটরসাইকেল করে এ রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে প্রায়ই দূর্ঘটনার শিকার হতে হয়, এ ছাড়া প্রায়ই রিক্সা উল্টে ঘটছে মারাত্মক দূর্ঘটনা। পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় নোংরা পরিবেশের প্রভাবে বয়স্ক ও শিশুরা প্রায়ই অসুস্থ হয়ে পড়ে। এমতাবস্থায় বরিশাল সিটি মেয়র এর দৃষ্টি কামনা করেন তিনি।

এ ব্যপারে ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ফারুক মীরা এর সাথে যোগাযোগ করা হলে যথাশীঘ্রই বিসিসি মেয়রের এর সাথে যোগাযোগ করে ড্রেন সহ রাস্তা সংস্কারের ব্যবস্থা করবেন বলে আশ্বাস প্রদান করেন। উন্নয়নবান্ধব এ সরকারের সংশ্লিষ্ট জনপ্রতিনিধিরা এ এলাকার জনগনের দূর্ভোগের কথা চিন্তা করে অতি দ্রুতই একটা ব্যবস্থা গ্রহণ করবেন, এমনটাই আশা ভুক্তভোগী এলাকাবাসীর।

আরও খবর

Sponsered content