Uncategorized

বরিশালে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল পাচ্ছে সাড়ে ৩ লাখ শিশু

  প্রতিনিধি ৮ জুন ২০২২ , ২:০১:৫৯ প্রিন্ট সংস্করণ

smart

বরিশাল জেলায় ৩ লাখ ৭ হাজার ৩১৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্বাস্থ্য বিভাগ। আগামী ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত এ ক্যাম্পেইন চলমান থাকবে। এ উপলক্ষে যাবতীয় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

 

আজ বুধবার (৮ জুন) সকাল ১১টায় বরিশাল জেলা সিভিল সার্জন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান বরিশালের ডেপুটি সিভিল সার্জন ডা. সব্যসাচি দাস। এ সময় সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সৈয়দ জামিল, ডা. মুন্সি মুমিনুল হক ও এবিএম এনায়েত হোসনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

 

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত ৪ দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ১০ উপজেলার ৮৭ টি ইউনিয়নের ২শ’ ৬১টি ওয়ার্ডের ২ হাজার ৮৮টি অস্থায়ী টিকাদান কেন্দ্র এবং ৯টি স্থায়ী কেন্দ্রসহ মোট ২ হাজার ৯৭টি কেন্দ্রে টিকা দেয়া হবে। মোট ৪ হাজার ১৯৪ জন টিকাদান কর্মী ও স্বেচ্ছাসেবকরা মাঠ পর্যায়ে টিকাদান কার্যক্রম বাস্তবায়ন করবে।

 

এই সময়ে ৬ থেকে ১১ মাস বয়সের ৩৩ হাজার ৯শ’ ১৬ জন শিশুকে ১০০০০০ ওট সম্পন্ন একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সের ২ লাখ ৭৩ হাজার ৪শ’ ২ জন শিশুকে ২০০০০০ ওট ক্ষমতা সম্পন্ন একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

এদিকে নদী বেষ্টিত হিজলা, মুলাদী ও মেহেন্দিগঞ্জ উপজেলায় বিশেষ ব্যবস্থায় বাড়ি বাড়ি গিয়ে বাদ পড়া শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নেয়া হয়েছে।
নির্ধারিত সময়ে শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস টিকা খাওয়ানোর জন্য অভিবাবকদের অনুরোধ করার পাশাপাশি সকলের সহযোগিতা কামনা করেছেন ডেপুটি সিভিল সার্জন ডা. সব্যসাচি দাস।

আরও খবর

Sponsered content