Uncategorized

বাখেরগঞ্জে উগ্রবাদী হিন্দু যুবকের হাতে মুসলিম কলেজ পড়ুয়া ছাত্র খুন !

  প্রতিনিধি ২৩ ডিসেম্বর ২০১৯ , ৪:০০:৩২ প্রিন্ট সংস্করণ

{"effects_tried":0,"photos_added":0,"origin":"gallery","total_effects_actions":0,"remix_data":["add_photo_directory"],"tools_used":{"tilt_shift":0,"resize":0,"adjust":0,"curves":0,"motion":0,"perspective":0,"clone":0,"crop":0,"enhance":0,"selection":0,"free_crop":0,"flip_rotate":0,"shape_crop":0,"stretch":0},"total_draw_actions":0,"total_editor_actions":{"border":0,"frame":0,"mask":0,"lensflare":0,"clipart":0,"text":0,"square_fit":0,"shape_mask":0,"callout":0},"source_sid":"06336ABB-AD1D-4C78-9624-9E7364B13AE9_1571667740086","total_editor_time":1047,"total_draw_time":0,"effects_applied":0,"uid":"06336ABB-AD1D-4C78-9624-9E7364B13AE9_1571667740062","total_effects_time":0,"brushes_used":0,"height":828,"layers_used":0,"width":1242,"subsource":"done_button"}

বাখেরগঞ্জ প্রতিনিধি:-

বাখেরগঞ্জে উগ্রবাদি হিন্দু যুবকের হাতে মুসলিম কলেজে পড়ুয়া ছাত্র চাঞ্চল্যকর হত্যা। এলাকাবাসীর মন্তব্য খুনি সুব্রত বেশ কিছুদিন ধরে ভারতীয় হিন্দু সম্প্রদায়ের উগ্রবাদ নিয়ে উগ্র মেজাজের চলছিল। হত্যাকাণ্ডের ন্যায্য বিচারের দাবি সর্বসাধারণের।

বরিশাল জেলার বাখেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নের ছোট-পুইওটা গ্রামের প্রতিপক্ষের ছুরিকাঘাতে সজীব কারিগর (১৭) নামে এক কলেজছাত্র নিহত হয়েছে। (২২ ডিসেম্বর) রবিবার সকালে এই নরকীয় হত্যাকাণ্ডটি ঘটে।নিহত সজীব কারিগর আব্দুর রাজ্জাক কারিগরের ছেলে এবং উপজেলার মহেষপুর সৈয়দ আফসার আলী ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিল।
বাকেরগঞ্জ থানা পুলিশ খুনের ঘটনায় জড়িত থাকার সন্দেহে আটজনকে গ্রেফতার করেছে। আটককৃতরা হলেন, নেয়ামতি ইউনিয়নের ছোটপুইয়াউটা গ্রামের পরিমল সরকার, সুব্রত, সখানাথ সরকার, পলাশ, সুমন, হরলাল, পুষ্প রানী ও আশরাফ আলী।

উল্লেখ্য,
নিহত সজীব কারিগরের চাচা তৈয়ব আলী কারিগর বলেন, ১৯৯২ সাল থেকে একই এলাকার পরিমল ও তাদের বংশের লোকজনের সঙ্গে আমাদের জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ বিরোধ মীমাংসার জন্য স্থানীয়ভাবে একাধিকবার উদ্যোগ নিয়েও কোনো সমাধান হয়নি। এ নিয়ে আদালতে পাল্টাপাল্টি মামলা চলছে। একাধিকবার পরিমল ও তাদের লোকজন ওই জমি জোরপূর্বক দখলের চেষ্টা করেও বাধার মুখে তারা ব্যর্থ হয়েছিল।

এরই ধারাবাহিকতায় রোববার সকালে সজীবের বাবার জমি থেকে মাটি কাটছিল।
এই খবর জানতে পেরে পরিমল ও সখানাথ সরকার তাদের লোকজন সহ নিহত সজিবের চাচা জমিতে ছুটে গিয়ে তাদের বাধা দেয়। এতে ক্ষুব্ধ হয়ে তারা নিহত সচিবের চাচা কে মারধর শুরু করে। পরবর্তীতে খবর পেয়ে ওই জমিতে ছুটে আসে সজীব ও তার বাবা রাজ্জাকসহ কয়েকজন। এ সময় মাটি কাটা নিয়ে দুই পক্ষের মধ্যে বাগবিতণ্ডা তুঙ্গে। একপর্যায়ে সুব্রত একটি ছুরি বের করে সজীবের বুকে ঢুকিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই সজীবের মৃত্যু হয়। পুলিশ মরদেহটি উদ্ধার করে বাকেরগঞ্জ হাসপাতালে নিয়ে যায়।

এদিকে সজীব হত্যার বিচারের দাবিতে সকালে বিক্ষোভ মিছিল বের করে গ্রামবাসী। মিছিলটি গ্রামের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। পরবর্তীতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে এলাকাবাসী কিছুটা শান্ত হয়।

বাকেরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (অফিসার ইনচার্জ) আবুল কালাম আজকের তালাশকে বলেন, জমি নিয়ে বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটেছে। এব্যাপারে পুলিশ নিহতের পরিবারের নিরাপত্তা প্রদান করেছে। ঘটনার পরপরই অভিযান চালিয়ে এলাকা থেকে বাকেরগঞ্জ থানা পুলিশ খুনের ঘটনায় জড়িত আটজনকে আটক করেছে। হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটি সুব্রতের ঘর থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

আরও খবর

Sponsered content