Uncategorized

বরিশাল নগরীর চৌমাথায় অবৈধভাবে বিদ্যুৎ খায় মামুন !!

  প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০১৯ , ৩:১৭:২৬ প্রিন্ট সংস্করণ

 

 

বরিশাল অফিস :-

বরিশাল নগরীতে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দিয়ে রমরমা বানিজ্যের অভিযোগ উঠেছে মামুন নামে এক ব্যক্তির বিরুদ্ধে। অবৈধভাবে এই বিদ্যুৎ সংযোগ দিতে প্রতিমাসে অর্ধলক্ষাধিক টাকা

যান্ত্রিক কোলাহল থেকে একটু মুক্তি পেতে কিছু নগরবাসী প্রতিদিন এক প্রশান্তির জন্য বরিশাল নগরীর চৌমাথা লেকের আসেন। এখানে বিকেল থেকে রাত পর্যন্ত চলে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মিলনমেলা। আর এই মানুষদের কেন্দ্র করে লেকের আশে পাশে গড়ে উঠেছে ফুটপাতের দোকান। বিকেল থেকে সন্ধ্যা রাত পর্যন্ত চলে এসব দোকানের বেচাকেনা। আর এসব সিংহভাগ দোকানে অবৈধভাবে বিদ্যুত সংযোগ দিচ্ছেন প্রতিদিন ওই চক্রটি।

সূত্র জানায়, চৌমাথা লেক এলাকার রাস্তার পাশের ফুটপাতে প্রতিদিন বিকেলে ২০ থেকে ২৫ টি দোকানে বৈদ্যুতিক সংযোগ দেয় মামুনের নেতৃত্বে একটি গ্রুপ। লেক সংলগ্ন একটি গলিতে মামুনের অটো গ্যারেজ ও বাসা থেকে এই বৈদ্যুতিক সংযোগ দেয়া হয়।

সূত্রটি আরও জানায়, প্রতিটি দোকানে বৈদ্যুতিক বাল্বের জন্য ৩০ থেকে ৩৫, ফ্যানের জন্য ২০থেকে ২৫ টাকা এবং যারা বিভিন্ন প্রকার মেশিন ব্যবহার করে তাদের ৭০ থেকে ৮০ টাকা করে মামুনকে টাকা দিয়ে থাকে। এবং এই টাকা মামুনের সহযোগী ইমন প্রতিদিন উত্তোলন করে।

নাম প্রকাশের অনিচ্ছুক একাধিক দোকদার জানায়, স্থানীয় কিছু লোকজনের একটি গ্রুপের কাছ থেকে আমরা দোকান আলোকিত করতে এই লাইন নিয়েছি। এর জন্য প্রতিদিন ২০ থেকে ১০০টাকা পর্যন্ত দিতে হয় আমাদের।

অভিযুক্ত মূল হোতা মামুনের কাছে এব্যাপারে জানতে চাইলে তিনি অস্বিকার করে বলেন, এটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আমি এরকম কোন বানিজ্য করি না তবে আমার বাসা থেকে একটি লাইন নিয়ে ছাত্রলীগ নেতা বাবু লাইনটি পরিচালনা করেন। বাবুর মিটার নাই বিধায় আমার বাসা থেকে লাইন নিছে। বাবুর নেতৃত্বে এই কাজ চলছে আমি এর সাথে জড়িত নয়।

এদিকে অবৈধভাবে বৈদ্যুতিক সংযোগ দেওয়ায় শঙ্কার মধ্যে রয়েছে চৌমাথার স্থানীয় বাসিন্দা, ব্যবসায়ী ও লেকে আশা মানুষেরা। তারা জানায় যেভাবে অবৈধভাবে বৈদ্যুতিক সংযোগ দেয়া হয়েছে এতে যেকোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। তারা প্রশাসনের কাছে দ্রুত এব্যাপারে হস্তক্ষপ কামনা করেছেন।

আরও খবর

Sponsered content