দেশজুড়ে

রাঙ্গাবালীতে বহিরাগতদের দাপটে আতঙ্কে ভোটাররা!

  প্রতিনিধি ১ ফেব্রুয়ারি ২০২২ , ৩:০৬:৪২ প্রিন্ট সংস্করণ

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি ॥ সীমানা সংক্রান্ত জটিলতা কাটিয়ে দীর্ঘ ১৯ বছর পরে অনুষ্ঠিত হচ্ছে রাঙ্গাবালী উপজেলার মৌডুবী ইউনিয়ন পরিষদ নির্বাচন। আগামী ৭ ফেব্রুয়ারী হবে ভোট গ্রহণ। এ নির্বাচনকে ঘিরে পুরো এলাকা জুড়ে বিরাজ করছে টান টান উত্তেজনা।

প্রচার প্রচারণায় মানা হচ্ছে না আচরণবিধি। বাহিরাগতদের দিয়ে প্রচার প্রচারণা চালানোর অভিযোগ আওয়ামীলীগের বিদ্রোহী চশমা প্রতীকের প্রার্থী হাসান মাহমুদ শাকুরের বিরুদ্ধে।

এঘটনায় সোমবার উপজেলা নির্বাচন কমিশন বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রাসেল।

অভিযোগ সূত্রে জানাগেছে, নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর গণজোয়ার ঠেকাতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি- জামায়াত সমর্থিত লোকজন।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হাসান মাহমুদ শাকুর (চশমা প্রতীক) তার নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন বহিরাগতদের দিয়ে। স্থানীয় ভোটারদের ভয় ভিতি দেখিয়ে প্রভাব বিস্তার করছেন বলে অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

চশমা প্রতীকের প্রার্থী নির্বাচনে অবৈধভাবে প্রভাব বিস্তার করতে প্রায় দেড় শতাধিক বহিরাগত ভাড়াটে গুন্ডা বাহিনী ব্যবহার করে এলাকায় প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। ইতোমধ্যে তারা নৌকা সমর্থিত কয়েকজন প্রচারকর্মীকে হুমকী-ধমকী দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী মাহমুদ হাসান রাসেল জানান, ‘আমরা জাতির পিতার আদর্শে বিশ্বাসী করে জনগণের ভালোবাসা নিয়ে জয়লাভ করব। জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন এই অঞ্চলের মানুষ কোনদিন ভুলতে পারবে না। অবৈধ হামলা, হুমকী ও বহিরাগতদের প্রভাব মুক্ত সুষ্ঠু নির্বাচন হলে নৌকার গণজোয়ার কেউ ঠেকাতে পারবে না।থ তিনি সুন্দর নির্বাচন আয়োজন করতে সকল ভোটার, রাষ্ট্রীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সর্বাত্মক সহায়তা কামনা করেন।

এ ব্যাপারে অভিযুক্ত চশমা প্রতীকের প্রার্থী হাসান মাহমুদ শাকুর বলেন, ‘আমার কয়েকজন আত্মীয় বেড়াতে এসেছেন। তারা নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করলেও কারও সাথে খারাপ আচরণ করেছে বলে শুনিনি।বহিরাগত এসকল লোকজন শিগগিরই চলে যাবেন বলেও তিনি জানান।

এ বিষয়ে রাঙ্গাবালী উপজেলা নির্বাচন অফিসার মনিরুজ্জামান সোহাগ জানান,

‘নির্বাচনী প্রচারণায় বহিরাগতদের ব্যবহার নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। অভিযোগের বিষয়টি আমলে নিয়ে শিগগিরই নির্বাচনী এলাকায় ভ্রম্যমান আদালত ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অবস্থান করবেন ।

আরও খবর

Sponsered content