দেশজুড়ে

শিক্ষার্থীদের দেশের সঠিক ইতিহাস জানতে হবে -খান মামুন

  প্রতিনিধি ৮ মার্চ ২০২৪ , ১১:৫৪:৩৫ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ বরিশাল সিটি কর্পোরেশনের ৩ নং ওয়ার্ডে মতাসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩৫ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। বিদ্যালয় ম্যানেজিং বোর্ডের সভাপতি ফেরদৌসি রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মহানগর যুবলীগের যুগ্ন আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন। প্রধান অতিথি জাতীয় পতাকা উত্তোলন করেন এবং আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার উদ্বোধন করেন মহানগর যুবলীগের যুগ্ন আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন।

 

প্রধান অতিথির বক্তব্যে খান মামুন বলেন, প্রাতিষ্ঠানিক জ্ঞান অর্জনের পাশাপাশি খেলাধুলা, শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক চর্চা, সামাজিক কর্মকাণ্ড, রাষ্ট্রীয় অনুষ্ঠানসহ বিভিন্ন ক্ষেত্রে আমাদের অংশীদারিত্ব সমন্বয় করে চলতে হবে। অবশ্যই খেয়াল রাখতে হবে শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে আমরা যে জ্ঞান অর্জন করছি সেটা যেন আমাদের বাস্তব জীবনে কাজে লাগাতে পারি। শুধু পড়া লেখায় নয়, ভাল মানুষ এবং সুনাগরিক হতে হলে খেলাধুলার এবং শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার কোন বিকল্প নেই। এসব কর্মকাণ্ড উন্নত জাতি গঠনে সহায়ক ভূমিকা যেমন রাখে, তেমনি আমাদের শরীর ও মনকে সতেজ রাখে। সেইসাথে শিক্ষার্থীদের অবশ্যই বঙ্গবন্ধু, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ দেশের সঠিক ইতিহাস জানতে হবে এবং শৃঙ্খলার সাথে জীবন পরিচালিত করতে হবে।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগ নেতা গোলাম হিউদ্দিন বাবুল, জেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল হোসেন অরুণ, বিসিসি’র ৩নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম হাওলাদার, শিক্ষক নেতা মিন্টু কর, চরবাড়ীয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: হাবিবুর রহমান টিপুসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

 

দিনব্যাপী অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় একক এবং দলগত অংশগ্রহণ ছাড়াও ছাত্র-ছাত্রীদের নজরকাড়া ডিসপ্লে প্রদর্শনী সবাইকে মুগ্ধ করেছে। অনুষ্ঠানের শেষাংশে প্রধান অতিথি বিজয়ী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

আরও খবর

Sponsered content