দেশজুড়ে

হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী সাংবাদিক সংগঠন গুলোর

  প্রতিনিধি ৩ ফেব্রুয়ারি ২০২২ , ৭:৪৪:৫১ প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ সম্পাদক ফেরাম, বরিশাল’র নিন্দা ও প্রতিবাদ
খবর বিজ্ঞপ্তি ॥ বরিশাল জেলা ও দায়রা জজ আদালত চত্বরে পেশাগত দায়িত্ব পালনের সময় চিত্র সাংবাদিকদের উপর অতর্কিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বংলাদেশ সম্পাদক ফেরাম, বরিশাল’র নেতৃবৃন্দ। গতকাল সংগঠনের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন’র নির্দেশে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ এখবর জানানো হয়। তারা জানান, পেশাগত দায়িত্ব পালনের সময় এমন হামলা ন্যাক্কারজনক। ন্যায় বিচারের ধারক-বাহক আদালত চত্ত্বরের মত সংরক্ষিত এলাকায় প্রকাশ্যে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় গভীর উদ্ধেগ প্রকাশ করেন সংগঠনের নেতৃবৃন্দ। তারা অবিলম্বে হামলাকারীদের আইনের আওয়াত এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

বরিশাল প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ
খবর বিজ্ঞপ্তি ॥ বরিশাল জেলা ও দায়রা জজ আদালত চত্ব¡রে বাকেরগঞ্জের দাড়িয়াল ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামসহ ৫ জনকে জেল হাজতে প্রেরণের চিত্র ধারন ও তথ্য সংগ্রহে পেশাগত দায়িত্ব পালনকালে আইনজীবী সহকারী ও চেয়ারম্যানের ভাড়াটে লোকজনের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব। প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ সকল সদস্যবৃন্দ এমন ন্যাঙ্কারজনক হামলার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

বিআরউই’র নিন্দা
খবর বিজ্ঞপ্তি ॥ বরিশাল জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে পেশাগত দায়িত্ব পালনের সময় চিত্র সাংবাদিকদের উপর জালিয়াতি মামলায় কারাগারে প্রেরিত বাকেরগঞ্জেরে দাড়িয়াল ইউনিয়নের চেয়ারম্যান শহীদুল ইসলাম হাওলাদারের সমর্থক ও আইনজীবী সহকারিদের হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বরিশাল রিপোর্টার্স ইউনিটি (বিআরইউ) । এক বিবৃত্তিতে বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস ও সাধারণ সম্পাদক মিথুন সাহা সকল সদস্যদের পক্ষে বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় এমন হামলা ন্যাক্কারজনক। আদালত চত্ত্বরের মত সংরক্ষিত এলাকায় প্রকাশ্যে সাংবাদিকদের উপর হামলায় গভীর উদ্ধেগ প্রকাশ করেন বিআরইউ নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারীদের আইনের আওয়াত এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায় বিআরইউ।

বরিশাল তরুন সাংবাদিক ফোরামের নিন্দা
খবর বিজ্ঞপ্তি ॥ বরিশাল আদালত চত্বরে পেশাগত দায়িত্ব পালনকালে বরিশাল তরুণ সাংবাদিক ফোরামের সদস্যসহ সাংবাদিকদের উপর অতর্কিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বরিশাল তরুণ সাংবাদিক ফোরাম এর নেতৃবৃন্দ। সংগঠনের আহবায়ক মজিবর রহমান নাহিদ ও সদস্য সচিব প্রিন্স তালুকদার সহ সকল সদস্যরা এ ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। আহবায়ক কমিটির সদস্য এইচ আর হীরা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অনতিলম্বে এ ঘটনার সাথে দোষীদের চিহ্নিত করে কঠিন শাস্তির আওতায় আনতে হব অন্যথায় সাংবাদিক তথা গণমাধ্যমের স্বার্থে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

বরিশাল অনলাইন প্রেসক্লাব’র নিন্দা
খবর বিজ্ঞপ্তি ॥ পেশাগত দায়িত্ব পালনকালে বরিশাল আদালত চত্ত্বরে সাংবাদিকদের উপর অতর্কিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বরিশাল অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ। সংগঠনের সভাপতি খান রুবেল ও সাধারণ সম্পাদক রিপন হাওলাদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়। এতে আরও বলা হয়, অনতিলম্বে দোষীদের চিহ্নিত করে কঠিন শাস্তির আওতায় আনা হয়।

আরও খবর

Sponsered content