প্রিন্ট এডিশন ফোকাস

বরিশালে এক আওয়ামী লীগের দুই ভাগ!

  প্রতিনিধি ২৩ জুন ২০২৪ , ২:৪৭:৫৪ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরিশাল নগরীতে দুটি র‌্যালি বের করা হবে। সকালে বরিশাল সিটি করপোরেশনের উদ্যোগে একটি বের করা হবে। বিকালে বের করা হয় বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে। পৃথকভাবে দুটি র‌্যালি নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। দুটি র‌্যালির খবরে ক্ষমতাসীন দলের বিভক্তি আবার নতুন করে আলোচনায় আসে।

 

দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র শওকত হোসেন হিরণের মৃত্যুর পরে জেলা ও মহানগর আওয়ামী লীগে একচ্ছত্র আধিপত্য বিস্তার করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাত ভাই আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি। ওয়ান ইলেভেনের পর আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহজোট ক্ষমতায় আসার পর জেলা ও মহানগরের রাজনীতির পুরো নিয়ন্ত্রণে তিনি। ছেলে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সিটি মেয়র নির্বাচিত হন।

 

২০২৩ সালের ১২ জুনের সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে প্রার্থী হন আবুল হাসানাত আব্দুল্লাহর ছোট ভাই আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। মূলত এরপর থেকে মহানগরের রাজনীতিতে কোণঠাসা হয়ে ওঠেন কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম ও তার অনুসারীরা। জাহিদ ফারুক ও তার অনুসারীরা নেমে পড়েন আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের প্রচার-প্রচারণায়। অপরদিকে প্রচার-প্রচারণায় অনুপস্থিত ছিলেন আবুল হাসানাত আব্দুল্লাহ ও সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারীরা।

মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর হোসেন বলেন, যারা আওয়ামী লীগ করে, তারা দলীয় কর্মসূচি আওয়ামী লীগের ব্যানারে করবে। কেউ যদি অন্যভাবে করে সেটা তাদের বিষয়। এ নিয়ে আমাদের কোনো সমস্যা নেই। এতে দলের মধ্যে কোনো বিভেদ প্রমাণ করে না।

আরও খবর

Sponsered content