Uncategorized

করোনাকে অবহেলা নয় !

  প্রতিনিধি ১৮ মার্চ ২০২০ , ২:৩২:৪৩ প্রিন্ট সংস্করণ

 

আলমগীর মাটি সোহাগ :-

অদ্ভুত এক জাতিতে পরিণত হয়েছি আমরা! কোনোকিছুতেই যেনো কোনো বিকার নেই!! সবার শুধু একটাই ভাবনা “আমার তো কিছু হয়নি”!! আমি তো ভালো আছি!! জাতি, সমাজ, জনগন তথা দেশ গোল্লায় যাক আমি তো ভালো আছি, নিরাপদে আছি!!
শুধু আমি আমি আর আমি……!!!
যদি কোনোদিন এই বাংলাদেশ ধংস হয় তাহলে এই আমির জন্যই হবে!!
আমি ভাবতে পারিনা যেখানে সারা দুনিয়ার সুপার পাওয়ার দেশগুলো একে একে ঘোষনা দিয়ে shutdown হচ্ছে!! সেখানে আমরা হেলায় সুযোগ হারাচ্ছি!! হয়তো এরি মধ্যে হারিয়েছি…!!!

শুধু বলা হচ্ছে আতংকিত হবেন না!! আমি বলবো কেনো হবোনা? যেখানে প্রতিদিন শত শত লোক মারা যাচ্ছে,হাজার লোক আক্রান্ত হচ্ছে!! নেই কোনো চিকিৎসা!! এই যখন অবস্থা,আমি আমার প্রিয়জন, সন্তানদের জীবন নিয়ে আতংকিত হবো না!!

আমি বলবো করোনা নিয়ে এই জাতি অবহেলা করছে!! যার পরিণতি হতে পারে ভয়াবহ!! (বাংলাদেশ নিয়ে যার ঘোষনা বিশ্ব স্বাস্থ্যসংস্থা আগেই দিয়ে রেখেছে) যে অবহেলার মাশুল দিচ্ছে বিশ্বের অন্যতম উন্নত দেশ ইতালি!!

যারা সোশ্যাল মিডিয়ায় মোটামুটি সরব তারা নিশ্চয়ই এতোদিনে বিভিন্ন সময়ে ইতালিতে বসবাসরত বন্ধী প্রবাসীদের পোস্ট করা ভিডিওগুলো দেখেছেন!! প্রতিটি ভিডিওর একটাই ম্যাসেজ, সময় থাকতে সাবধান হও!!

অথছ আমরা কি দেখছি…..? অন্য জেলার কথা জানিনা, আমি আমার শহর বরিশালের কথা বলতে পারি, আমি আজো দেখেছি শহরের বিভিন্ন জায়গায় নানান উপলক্ষে মানুষের ভিড়!! এর মধ্যে বিবির পুকুরপাড়, বেলস্ পার্ক, ত্রিশ গোডাউন উল্লেখযোগ্য। অথছ আমাদের পাশের দেশ ভারতে একসাথে ৫০ জন লোক সমাগমে দিয়েছে নিষেধাজ্ঞা!!

এবার আসি দেশের মিডিয়া ও সংশ্লিষ্ট কতৃপক্ষের দিকে। সারা দুনিয়ার মিডিয়াগুলো যেখানে করোনা ভাইরাস রোধে আগাম ব্যাবস্থা গ্রহনের নানাবিধ প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে, বন্ধ হচ্ছে কোটি টাকার ক্রিকেট, ফুটবললীগসহ নানান আয়োজন ,সেখানে আমাদের মিডিয়া ও সংশ্লিষ্ট কতৃপক্ষের উদাসীনতা চোখে পরার মত!!

আমি আতংকিত হচ্ছি এইভেবে, আমি তৃতীয় বিশ্বের একটি উন্নয়নশীল দেশের নাগরিক, যেখানে প্রতিনিয়ত নুন্যতম মৌলিক অধিকারের সুযোগ পেতেই জনবহুল এইদেশের জনগন হিমশিম খাচ্ছে, সেখানে করোনার মত ভাইরাস মহামারী আকারে দেখা দিলে পুরো দেশ হতে পারে মৃত্যুপুরী!!

পুরো বিশ্ব যেখানে জেগে আছে, জেগে থাকার চেস্টা করছে সেখানে আমাদের অবহেলায় ঘুমিয়ে থাকার অর্থই হলো আত্মহনন করা!! আসুন নিজে সচেতন হই অন্যকে সচেতন করি।

আরও খবর

Sponsered content