দেশজুড়ে

বরিশালে ইজিবাইকের শ্রমিকদের টোকেন ভাড়া ও এনজিও গুলোর কিস্তির টাকা মওকুফ করার দাবীতে মানববন্ধন

  প্রতিনিধি ১৮ জুন ২০২০ , ৯:৩৭:৪৩ প্রিন্ট সংস্করণ

তালাশ ডেস্ক॥ প্রাণঘাতী কোভিড-১৯ করোনাকালীন সময়ে বরিশাল নগরের ইজিবাইকের টোকেনভাড়া ও ঋনের কিস্তি মওকুফ বাতিল করা এবং শহরের খানাখন্দে ভড়া সড়ক সংস্কার করা সহ পুনরায় লকডাউনের পূর্বে সাধারন মানুষ ও শ্রমিকদের খাদ্য ব্যবস্থা, এ্যাম্বুলেন্স, নমুনা সংগ্রহের বুথ কক্ষ নিশ্চিত করার দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ বরিশাল জেলা শাখা।

 

আজ বৃহস্পতিবার (১৮ই) জুন বেলা সাড়ে ১২টায় দূর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে নগরের প্রাণকেন্দ্র সদররোডে একর্মসূচি পালিত হয়।

 

নগর ইজিবাইক চালক সমিতি সহ-সভাপতি জসিম হাওলাদারের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে একাত্ব প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমন, সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী,শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখা সভাপতি শহিদুল হক,শ্রমিক ফ্রন্ট সংগঠক শহিদুল ইসলাম ও নুরে আলম প্রমুখ।

 

এসময় সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী বলেন, পুনরায় বরিশাল শহর যদি লকডাউন করতে হয় তাহলে সাধারন মানুষ ও শ্রমিক শ্রেনীর জন্য ঘড়ে ঘড়ে খাদ্য পৌছে দেয়ার ব্যবস্থা নিশ্চিত করা নাহলে অফিসে বসে বড় বড় কথা বলে তা সম্ভব করা হবে না।

 

অন্যদিকে বরিশাল সিটি কর্পোরেশন থেকে ২ বসর পূর্বে ইজিবাইকের টোকেন চার্জ নেয়া বন্ধ করা হলেও এখন পর্যন্ত এক শ্রেনীর প্রভাবশালী টোকেন ব্যবসায়ীরা শ্রমিকদের কাছ থেকে ৪ থেকে ৫ হাজার টাকা আদায় করে নিচ্ছে। এছাড়া এই মহামারী করোনার সময়ে এনজিওগুলো মানবিক চিন্তা থেকে সড়ে এসে তারা এখনো জোড় করে ঋনের কিস্তি টাকা আদায় করে যাচ্ছে সেগুলো অবিলম্ভে বন্ধ করা সহ নগরের খানাখন্দ হয়ে পড়া সড়কগুলো দ্রুত সংস্কারের জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

আরও খবর

Sponsered content