সকল বিভাগ

বরিশালে ফুটপাত দখল করে চলছে ভবন নির্মাণের কাজ

  প্রতিনিধি ২ অক্টোবর ২০২৩ , ১:৪৯:১১ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ বরিশালে কোনো নিয়ম নীতির তোয়াক্কা না করেই ফুটপাত দখল করে ইট-পাথর-বালু ফেলে রাখছেন ভবন মালিকরা।এতে দুর্ভোগে পড়ছেন এলাকাবাসী। দুর্ঘটনার আতঙ্কে ভীতসন্ত্রস্ত পথচারী ও শিক্ষার্থীরা। আইন অনুযায়ী রাস্তায় ইট, বালু ও পাথরসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী রাখা বেআইনি। কিন্তু তারপরও এ বিধান কেউ মানছেন না।

দীর্ঘদিন ধরে বরিশাল নগরীর হাতেম আলী কলেজের সম্মুখে এমন কর্মকাণ্ড চলছাা সিটি কর্পোরেশন ও প্রশাসনের পক্ষ থেকে কোনো জোর পদক্ষেপ নেয়া হচ্ছে না বলে স্থানীয়দের অভিযোগ!

 

সরেজমিনে দেখা যায়, নবগ্রাম রোড মুসলিম পাড়ার সম্মুখে একটি বহুতল ভবন নির্মাণের কাজে ইট, বালু ও পাথর রাস্তার উপর মজুদ করে রেখেছে ফুটপাত দখল করে।

ফুটপাতের রাস্তা দখল করে চলছে ঢালাইয়ের কাজ৷ ফলে ওই রাস্তায় যান চলাচলে ও পথচারী এবং শিক্ষার্থীদের চলাচলে বিঘ্ন ঘটছে। ওই সব নির্মাণ সামগ্রীর কারণে পথচারীদের নিরাপদ চলাচলের ফুটপাতটিও ব্যবহার করা যাচ্ছে না। পথচারীদের হাঁটায় বিঘ্ন সৃষ্টি হয় সড়কের উপর দিয়ে হাটতে হয় তাদের৷ ফলে যেকোনো সময় এখানে দুর্ঘটনা ঘটতে পারে।

তাওসিফ খান বলেন- অনেকদিন ধরেই রাস্তার উপর পাথর, বালু ও ইট রেখে ভবন নির্মাণ কাজ করছে। এতে সাধারণ পথচারীদের চলাচলে দুর্ভোগ বেড়েছে। রাস্তার উপর নির্মাণ সামগ্রী রাখার পাশাপাশি ফুটপাত বন্ধ করে ভবন নির্মাণ করছে এ নিয়ে কারো কোন মাথা ব্যাথা নেই।ভোগান্তি পোয়াচ্ছি সাধারণ পথচারীরা।

এ বিষয়ে রিফাত রহমান , সাজু , শাহাদাত, টিপুসহ আরো অনেকেই অভিযোগ করে বলেন, ইদানিং বিভিন্ন রাস্তায় ভবন নির্মাণ সামগ্রী রেখে রাস্তা ছোট করে ফেলেছে। আর এই সকল সামগ্রী রাখার কারনে রাস্তায় বেশির ভাগ অংশে বালু ও পাথর ছড়িয়ে ছিটিয়ে থাকে।

আরও খবর

Sponsered content