দেশজুড়ে

বরিশাল ৫- ঈগল মুখ থুবড়ে পরলেও ট্রাকে উঠছেন আওয়ামী নেতা-কর্মীরা!

  প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২৪ , ১:২০:০৫ প্রিন্ট সংস্করণ

ফাইজুল ইসলাম॥ চলছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আওয়ামী লীগের মনোনয়ন পেয়েও স্বতন্ত্র প্রার্থীদের আতঙ্কে নৌকার প্রার্থীরা। এমন কথার সত্যতা দেখা যায় বরিশাল সদর ৫ আসনে। যে কারণে নৌকার প্রার্থী জাহিদ ফারুক স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের সাদিক আব্দুল্লাহর মনোনয়ন অবৈধ প্রমান করতে দৌরঝাপ করেন। শেষ পর্যন্ত সফলতা তার হাতেই আসে।

 

দলীয় হাইকমান্ডের সতর্কবার্তা ছিল, ‘নৌকা পেলেই বিজয় নিশ্চিত এ ধারণা পাল্টাতে হবে। উৎসবমুখর নির্বাচনে জয়ী হতে হবে।’

 

তাদের এই দ্বন্দ্বে ও নৌকার প্রর্থী জাহিদ ফারুকের সফলতায় লাভবান হচ্ছেন বসন্তের কোকিল খেতো ট্রাক প্রতিকের সালাউদ্দিন রিপন। আতঙ্ক যেন কাটছেই না নৌকার প্রার্থী জাহিদ ফারুকের। প্রত্যক্ষ ভাবে আওয়ামী লীগের জাহিদ ফারুক বিদ্বেষীরা ট্রাকে উঠছেন গনহারে। যা দৃশ্যমান হয় বরিশাল ৫ আসনের প্রতিটি পাড়া মহল্লায়। যদিও সালাউদ্দিন রিপন আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

 

আজ ৪ জানুয়ারি দুপুর ৩ টায় নগরীর বিএম স্কুল মাঠে সালাউদ্দিন রিপনের জনসভায় যান বরিশাল মহানগর আওয়ামি লীগের সাধারণ সম্পাদক ও সদ্য বাতিল হওয়া ঈগল প্রতিকের সতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারিরা। এতেই প্রমানিত হয় ট্রাকের কানায় কানায় পূর্ন হচ্ছে জাহিদ ফারুক বিদ্বেষীরা। সরেজমিনে বরিশাল ৫ আসনের প্রতিটি পাড়া মহল্লায় দেখা যায় ট্রাকের জোয়ার। এই জোয়ারেই ভেসে যাবে জাহিদ ফারুকের নৌকা। সালাউদ্দিন রিপনের অধিকাংশ সমর্থকদের এটাই দাবি।

 

তবে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারি আওয়ামী লীগ নেতাকর্মীদের দাবী নৌকার প্রর্থী জাহিদ ফারুক তাদেরকে না ডাকায় আনুষ্ঠানিক ভাবেই স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপনের ট্রাক প্রতিকে নির্বাচন করছেন তারা। প্রধানমন্ত্রীর নির্দেশ উৎসবমুখর নির্বাচনে জয়ী হতে হবে। তার এই নির্দেশকে বাস্তবে রুপ দেয়ার জন্যই আমাদের এই সমর্থন। সাদিক আব্দুল্লাহর অনুসারিরা আরো দাবী করেন সালাউদ্দিন রিপন অত্যন্ত ভালো মানুষ। তিনি দীর্ঘ বছর যাবত সদর উপজেলার মানুষের সুখে দুখে পাসে দাড়িয়েছেন, করেছেন অসহায়দের সাহায্য সহযোগীতা। ফলে এই নির্বাচনে তার বিজয় নিশ্চিত।

 

৪ জানুয়ারি দুপুর ৩টায় নগরীর বিএম স্কুল মাঠে সালাউদ্দিন রিপনের জনসভায় উপস্থিত ছিলেন, বরিশাল মহানগর আওয়ামি লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারি প্রবীন আওয়ামী লীগ নেতা মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম (এসপি মাহবুব), সদর উপজেলা যুবলীগের আহবায়ক শাহিনুল ইসলাম শাহিন, বরিশাল মহানগর শ্রমীক লীগের সভাপতি পরিমল চন্দ্র দাস, বরিশাল জেলা ছাত্রলীগের সহ সভাপতি সাজ্জাত সেরনিয়াবাত ও আতিকুল্লাহ মুনিম, বরিশাল জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব হোসেন খান, বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান সুজন, বিসিসির সাবেক কাউন্সিলর নিগার সুলতানা হনুফা, বিসিসির ৫ নং ওয়ার্ড কাউন্সিলর কেফায়েত হোসেন রনি, মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মাইনুল ইসলাম ও আরিফুর রহমান সাকিলসহ প্রায় অর্ধ লক্ষ নেতা-কর্মী।

আরও খবর

Sponsered content