Uncategorized

বাকেরগঞ্জে চলাচলের রাস্তা কেটে দিলেন ইউপি সদস্য!

  প্রতিনিধি ২১ জুন ২০২০ , ১:৫৫:৫৯ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদকঃ

বাকেরগঞ্জের বিহারীপুরে ব্যক্তিগত জমির বাঁধ কেটে দেয়ার কারণে পানির তোড়ে ২০টি পরিবারের ঘরবাড়ি ভেঙে যাবার উপক্রম হয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের ২নং ওয়ার্ডের বিহারপুর গ্রামে জাকির হোসেন সিকদার, আব্দুস সত্তার ও আব্দুল মান্নানসহ প্রায় ২০টি পরিবার তাদের বাড়ির পাশে ব্যবহারের জন্য ব্যাক্তিগত উদ্যোগে একটি ডোবা কাটেন। ডোবার পাশ দিয়ে বিহারীপুর গ্রামের কুমার বাড়ির খাল প্রবাহমান। জাকির হোসেন সিকদাররা পানির স্রোতে যাতে তাদের বাড়িঘর বিলীন না হয়ে যায় সেজন্য ডোবার মাঝে একটি বাঁধ দিয়ে রাখেন। দীর্ঘ ৩০বছর যাবত ওই বাঁধটি দেয়া ছিলো। কিন্তুু শনিবার সকালে হঠাৎ করেই স্থানীয় ইউপি সদস্য কুদ্দুস মৃধাসহ তার ভাগ্নি জামাতা হিরু মৃধা, লাভলু হাওলাদার, মজিবর হাওলাদার, সেলিম মৃধা, লতিফ মৃধা, সত্তার হাওলাদারা ১০-১২ জন গিয়ে কাউকে কিছু না বলেই বাঁধটি কেটে দেয়। এতে পার্শ্ববর্তী খালের পানির তোড়ে ডোবার পানিতে মিশে গিয়ে আশে পাশের বাড়ির মাটি ভেঙে পড়ে।
ব্যক্তিগত বাঁধ কেটে দেয়ায় ক্ষতিগ্রস্ত নুর মোহাম্মদ সিকদার জানান,
ইউপি কুদ্দুস মৃধারা তাদের স্বার্থে বাঁধটি কেটেছে।
বিহারীপুর গ্রামের ২নং ওয়ার্ডের কোয়াটারকিলোমিটার
ব্যাক্তিগত ডোবাকে খালে রুপান্তর করতে মরিয়া মেম্বার কুদ্দুস মৃধা।
অথচ সরকারি দুটি হালটি রামাই দাসের খাল ও কাজী বাড়ির জোর খাল দুটিও ইউপি সদস্য কুদ্দুস মৃধার সহযোগিতায় কিছু স্বার্থান্বেসী মহল মাটি দিয়ে বন্ধ করে রেখে মাছচাষ করছে। একটি খাল সংলগ্ন কালভার্ট ভেঙ্গে সেখানে মাটি দিয়ে ভরাট করে খালের পানি চলাচল বন্ধ করে দিয়েছে।
ক্ষতিগ্রস্থ শাহাবুদ্দিন হাওলাদার জানান, এ বাঁধটি কেটে দেয়ায় তাদের ঘরবাড়ি ভেঙ্গে যাবে পানির তোড়ে। স্থানীয়রা আরও জানান, সরকারি হালটি হাল খাল বন্ধ করে মেম্বার কুদ্দুস মৃধা মাছ চাষ করছেন। অথচ তিনি বৃষ্টি পরিবারের ব্যক্তিগত ডোবায় দেয়া বাঁধটি কেটে খাল এ রূপান্তর করে সংলগ্ন বাড়িঘর গুলোকে বিলীন করতে চাচ্ছেন। অভিযুক্ত ইউপি সদস্য কুদ্দুস মৃধা জানান, প্রয়োজনের তাগিদে বাঁধটি কেটে দেয়া হয়েছে। ভবিষ্যতে লাগলে তিনি বাঁধটি নির্মান করে দিবেন।

আরও খবর

Sponsered content