Uncategorized

বাবুগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

  প্রতিনিধি ১৫ আগস্ট ২০১৯ , ৩:২৬:১৬ প্রিন্ট সংস্করণ

✪ বাবুগঞ্জ প্রতিনিধি ॥
বাবুগঞ্জে বৈরী আবহাওয়া উপেক্ষা করে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার শোক দিবসের প্রত্যুষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনভর বিভিন্ন শোক কর্মসূচির সূচনা করা হয়। উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি কাজী ইমদাদুল হক দুলালের নেতৃত্বে এরপরে শোক র‌্যালি, আলোচনা সভা, কোরআনখানি, মিলাদ-মাহফিল, দোয়া-মোনাজাত এবং কাঙ্গালিভোজ অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী ইমদাদুল হক দুলালের নেতৃত্বে এবার আওয়ামী লীগের শোক র‌্যালিতে জনতার ঢল নামে। বাবুগঞ্জ পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গন থেকে শুরু হয়ে ওই রেলি বাবুগঞ্জ স্টিল ব্রিজ হয়ে পাঁচরাস্তা ঘুরে কলেজ গেটে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এসময় আওয়ামী লীগ নেতাকর্মী এবং মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের কয়েক হাজার মানুষের অংশগ্রহণে শোক র‌্যালিটি এক পর্যায়ে জনসমুদ্রে পরিনত হয়।

র‌্যালির আগে বাবুগঞ্জ পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি কাজী ইমদাদুল হক দুলালের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে গেস্ট অব অনার ছিলেন যুদ্ধকালীন বেইজ কমান্ডার বীর প্রতীক রতন আলী শরীফ। এসময় জনপ্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইকবাল আহমেদ আজাদ, ফারজানা বিনতে ওহাব, জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য মাইনুল হোসেন পারভেজ মৃধা, মাধবপাশা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন হাওলাদার, দেহেরগতি ইউপি চেয়ারম্যান মশিউর রহমান, সাবেক চেয়ারম্যান শাহজাহান সিকদার প্রমুখ।

যুবলীগ সম্পাদক মাসুদ করিম লাবুর সঞ্চালনায় অনুষ্ঠিত ওই আলোচনা সভায় আওয়ামী লীগ নেতাদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহিনুল ইসলাম সিকদার, সহ-সভাপতি আমির হোসেন মাস্টার, যুগ্ম-সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মৃধা আকতারুজ্জামান মিলন, অ্যাডভোকেট সাম”ছুজ্জামান সোহেল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাহিনুর রহমান সাহিন, প্রচার সম্পাদক শাহে আলম সিকদার, কার্যনির্বাহী সদস্য সৈয়দ ফারুকুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার দেলোয়ার হোসেন রাঢ়ি, উপজেলা স্বে”ছাসেবক লীগের সভাপতি মফিজুর রহমান পিন্টু, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সম্পাদক গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক কাজী আরিফুর রহমান অপু প্রমুখ। এসময় আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ছাড়াও মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিসহ সর্বস্তরের রেকর্ড সংখ্যক মানুষ উপস্থি’ত ছিলেন।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর আত্মার শান্তি, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও দেশের সমৃদ্ধি কামনা করে মিলাদ ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন খানপুরা আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আ.জ.ম শামসুল আলম। পরে কাঙ্গালিভোজের আয়োজন করা হয়। এতে প্রায় দুই সহসরাধিক মানুষ অংশ নেয়। প্রতিবছর জাতীয় শোক দিবস এভাবেই পালন করে আসছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল। তবে বৃষ্টি উপেক্ষা করে এবারের উপস্থি’তি অতীতের সকল রেকর্ডকে ছাড়িয়ে যায়।

আরও খবর

Sponsered content