Uncategorized

১০ নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক পদে শেখ শামীম এগিয়ে

  প্রতিনিধি ২৩ অক্টোবর ২০১৯ , ৪:১৫:০৮ প্রিন্ট সংস্করণ

১০ নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক পদে শেখ শামীম এগিয়ে

বরিশাল অফিস :-
পেশাজীবী মানুষের অন্য পেশার প্রতি আকর্ষণ থাকতে পারে কারো কারো। সেই আকর্ষণে অনেকে পেশাও পরিবর্তন করেন। পুরনো কাজ ছেড়ে নতুন পেশায় গিয়ে সফল হয়েছেন অনেকেই। সাংবাদিকদের সঙ্গে সাংবাদিকতা পেশার মানুষদের সখ্যতা ছিল সবসময়ই শেখ শামীমের। শেখ শামীম নামেই পরিচিত সকলের নিকট। তার পূর্ন নাম মোঃ শামীম হোসেন শেখ।

সাংবাদিকতার পাশাপাশি সম্পন্ন করেছেন আইন বিষয়ে অনার্স ও মাস্টার্স। সাংবাদিকদের সাথে সখ্যতা থেকে বরিশালের স্থানীয় একটি পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে যোগদান করেন প্রায় দেড় যুগ আগে। মেধা, যোগ্যতা ও দক্ষতা দিয়ে মনোনিবেশ করেন সাংবাদিকতায়। অল্প বয়সেই ও অল্প সময়েই ‘দৈনিক সকালের বার্তা’ নামে একটি পত্রিকার ডিক্লারেশন নিয়ে নিয়মিত প্রকাশ করে আসছেন মোঃ শামীম হোসেন শেখ। পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক তিনি নিজেই।

সাহসী কন্ঠস্বর হিসেবে দৈনিক সকালের বার্তা আজ সকলের নিকট সুনাম অর্জন করেছে। একই সাথে মোহনা টেলিভিশনের বরিশাল বিভাগীয় প্রধানের দ্বায়িত্ব পালন করছেন তিনি। তিনি প্রকাশক ও সম্পাদক হয়েও পেশাদার সাংবাদিকতা পেশায় সক্রিয়। স্বাধীনতা স্বপক্ষে বলিষ্ট ভূমিকা রেখে আসছে দৈনিক সকালের বার্তা ও পত্রিকাটির সম্পাদক শেখ শামীম হোসেন। নন্দিত এ সম্পাদকের সাংবাদিকতায় আসার আগে সাংবাদিকদের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। ফলে সাংবাদিকতার ক্যারিয়ারের শুরুর দিকে সহজেই সাংবাদিকতার জন্য আলাদা পরিচিতি গড়ে ওঠে তার। কিন্তু সেই জায়গাটিতে পরে আর থাকেননি। সাংবাদিক হিসেবে জনপ্রিয়তা পাওয়ার পরও তিনি দৈনিক সকালের বার্তা নামক পত্রিকাটি প্রকাশ করেন নিজ সম্পাদনায়।

শেখ শামীম বরিশালের দৈনিক বরিশাল বার্তা, দৈনিক বাংলার বনে, দৈনিক আজকের বার্তা ও দৈনিক বরিশালের আজকালের বার্তা প্রধানসহ বিভিন্ন পদে যোগ্যতার সাথে দায়িত্ব পালন করেছেন। সাহসী এ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী। দীর্ঘদিন যাবৎ আওয়ামী লীগের কর্মী হিসেবে দলের কাজ করে আসছেন। রয়েছে বরিশাল নগরীর ১০ নং ওয়ার্ডের আ’লীগের কর্মী হিসেবে পরিচিতি। সত্যের পথে লড়াই করে অনেক হয়রানীর শিকার হয়েছেন। অনেকের হয়েছেন রক্তচক্ষুর শিকার। সে কারনে বার বার রোষানলে পড়তে হয়েছে শেখ শামীমকে। হাজারো বাধাঁ বিপত্তি এড়িয়ে এগিয়ে চলছেন উদিয়মান এ সম্পাদক। তার সাহসী লেখালেখির কারণে বেশ পরিচিতি লাভ করেছেন তিনি।

তবে সাংবাদিকতায় কাজ করার সুপ্ত বাসনা মনের মধ্যে লালন করেই কাজ চালাতে থাকেন এই সম্পাদক।

দৈনিক সকালের বার্তার প্রকাশক ও সম্পাদক শেখ শামীম বরিশাল সরকারি বিএম কলেজ থেকে অনার্স, মাস্টার্স ও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে অনার্স এবং মাষ্টার্স ডিগ্রী লাভ করেছেন। তার বাবা শেখ কবির বাংলাদেশ পুলিশে কর্মরত। রয়েছে বেশ সুনামও। সম্পাদক শেখ শামীমের দাদা প্রয়াত শেখ তোতাম্বর আলী ছিলেন একজন মুক্তিযোদ্ধা।

আগামী কয়েকদিনের মধ্যে বরিশাল মহানগর আ’লীগের কমিটি গঠন করা হবে। আর এ কমিটি গঠন করবেন বরিশালের জননন্দিত সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তিনি সৎ ও যোগ্য নেতৃত্বের জন্য কাজ করে যাচ্ছেন। তবে বরিশাল নগরীর গুরুত্বপূর্ন ওয়ার্ড ১০ নং। ওই ওয়ার্ডের আ’লীগের সাধারন সম্পাদক হিসেবে শেখ শামীম দায়িত্ব পেলে দলের গতি আরো বেগবান হবে বলে দাবী স্থানীয়দের।

আরও খবর

Sponsered content