অপরাধ

পলাশপুরের সেই ফিরোজীর গোমর ফাঁস!

  প্রতিনিধি ১৩ মে ২০২৪ , ১:০৭:০০ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ বরিশাল নগরীর পলাশপুরে অবস্থিত রহমানিয়া কেরাতুল কোরআন মাদ্রাসা ও এতিমখানার পরিচালক মোঃ নুরুল ইসলাম ফিরোজীর বিরুদ্ধে অনুদানের টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে।

ছাত্রদের মানবেতর জীবনযাপন নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হলে বেরিয়ে আসে আসল ঘটনা। এর পরেই সামনে আসে বিভিন্ন মানুষের পাঠানো অনুদান আত্মসাৎ করার অভিযোগ।

অভিযোগ সূত্রে জানা গেছে, মাদ্রাসার এতিম শিশুদের খাবার খরচ বাবদ বরিশালসহ দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে অনুদান আসে লক্ষাধিক টাকা। কিন্তু তার পরেও ফিরোজী এতিম বাচ্চাদের দিয়ে বিভিন্ন স্থানে টাকা কালেকশন ও ভিক্ষাবিত্তি করায়।

শুধু তাই নয় অনুদান পাওয়ার পরেও মাদ্রাসা পরিচালক ফিরোজ সেই টাকা খাবারের জন্য খরচ না করে উল্টো মানুষের কাছে সাহায্য সহযোগিতা কামনা করে।

 

বিষয়টি দৃষ্টিগোচর হয় প্রতিমাসে মাদ্রাসার জন্য অনুদান পাঠানো মোসা: সনিয়া সৈয়দা এবং মো: মিরাজ ভূইয়া নামের এক আমেরিকা প্রবাসী দম্পতির।

এ বিষয় সাকিব নামের প্রবাসী দম্পতির ছোট ভাই মো: সাকিব নামের এক যুবক অভিযোগ করে বলেন, আমার বোন সনিয়া ও বোনের স্বামী মিরাজ ভূইয়া প্রতি মাসে মাদ্রাসার জন্য ৬০-৭০ হাজার টাকা অনুদান পাঠায়। আমি নিজে উপস্থিত হয়ে মাদ্রাসার প্রতিষ্ঠা পরিচালক মোঃ ফিরোজ এর কাছে টাকা পৌঁছে দেই।

শুধু আমারা নই বরিশালসহ দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে অনুদান আসে। কিন্তু প্রতারক ফিরোজ সেই টাকা নিজে আত্মসাৎ করে এতিম বাচ্চাদের খাবারে কষ্ট দেয়।

সাকিব আরও বলেন, যাদের উদ্দেশ্য আমরা অনুদান প্রদান করি সেই শিশুরাই যদি কষ্ট পায় তাহলে অনুদানের টাকা কোথায় যায়। বিষয়টি তদন্ত করে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করার জন্য আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

আরও খবর

Sponsered content