সকল বিভাগ

এক সময়ের অবহেলিত দক্ষিণাঞ্চলের উন্নয়ন একমাত্র শেখ হাসিনা’র জন্যই সম্ভব হয়েছে -পানি সম্পদ প্রতিমন্ত্রী

  প্রতিনিধি ১৫ জুলাই ২০২৩ , ৫:০৩:৩০ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক॥

শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা এই স্লোগান কে সামনে রেখে ‘তথ্যআপা:ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পার্যায়) বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ১৫ জুলাই শনিবার বিকাল সাড়ে ৪ টায় বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের শালুকা ৩ নং ওয়ার্ডের শালুকা মিরা বাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে তথ্য কেন্দ্র বরিশাল সদর বরিশাল এর আয়োজনে জাতীয় মহিলা সংস্থা, মহিলা শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নে অনুষ্ঠিত বিশেষ উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি ও পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।

 

অনুষ্ঠিত বিশেষ উঠান বৈঠকে বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, বরিশাল জেলা পরিষদের সদস্য ও চড়বাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, মোঃশহিদুল ইসলাম ইতালি শহিদ, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু।

 

এছাড়াও আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মোঃনুরুল ইসলাম,বরিশাল জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, বরিশাল মহানগর ছাত্রলীগ এর সাবেক সভাপতি মোঃজসিম উদ্দিন, বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগ এর সভাপতি রেজাউল ইসলাম বাপ্পি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃমাহিদুর রহমান মাহাদ, চরমোনাই ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আনোয়ার হোসেন ফনি,সাবেক সাধারণ সম্পাদক কামাল হোসেন মুন্সি, বরিশাল সদর উপজেলা ছাত্রলীগ এর সাংগঠনিক সম্পাদক কেএম মেহেদী হাসান বাপ্পি, চরমোনাই ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মুহতাদীন হিমেল,ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প ( ১ম সংশোধিত) এর বিশেষ উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।

 

পানি সম্পদ প্রতিমন্ত্রী তার বক্তব্যে বলেন,বাংলাদেশে ৪শ ৫ টি চলমান নদী আছে, আবহাওয়া পরিবর্তনের কারণে বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগের কারনে তুলনামূলক ভাবে নদী ভাঙ্গন বৃদ্ধি পেয়েছে যে কারনে তিনি বরিশালে প্রতি সপ্তাহে দুইদিন করে থেকে নিরলসভাবে এই আসনের জনগনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এর আগে এই আসনে ৫ বার ২৫ বছর যাবৎ সংসদ সদস্য থাকা সত্ত্বেও দৃশ্যমান কোন উন্নয়ন তো দূরের কথা সদর আসনের অধিকাংশ এলাকার মানুষ তাদের চেহারাও দেখতে পারেন নি। তবে তিনি বরিশাল ৫ সদর আসনের বিভিন্ন এলাকার বিভিন্ন তিনি গিয়ে অনেক কাচা রাস্তা পাকা করেছেন, অনেক কাজ চলমান এবং ভবিষ্যতেও বেশ কয়েকটি পরিকল্পনা রয়েছে যা ইনশাআল্লাহ স্বল্প সময়ের মধ্যে শুরু করা হবে বলেন। এই আসনের বিভিন্ন ইউনিয়নের যে সকল উন্নয়ন মূলক কাজ করা হয়েছে তা শুধু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্যই সম্ভব হয়েছে।

 

এই সরকার কে পুনরায় ক্ষমতায় আনতে হলে আপনাদের সকলকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে হবে। কেননা দেশের জনগণের দৃশ্যমান উন্নয়ন একমাত্র আওয়ামী লীগ সরকার ই বাস্তবায়ন করেছে। আর্থিক ভাবে আমরা অতীতের থেকে সাবলম্বি হয়েছি যে কারনে আপনার সকল সমস্যার সমাধান এই সরকারের বিকল্প নেই। বর্তমানে সরকার জরুরি সেবা চালু করে বিভিন্ন সেবা প্রদান করে আসছেন। আওয়ামীলীগ সরকারকে আপনারা ভোট দিয়ে সাহায্য করতে পারেন যাতে ইউরোপ আমেরিকার মত সমৃদ্ধশালী দেশ হিসেবে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিনির্মান করতে পারে। আজকে বাংলাদেশ কতটা অর্থনৈতিক ভাবে সাবলম্বী হয়েছে তা আপনারা স্বচোখে দেখতে চাইলে বাংলাদেশের ইতিহাসের মাইলফলক হিসেবে বর্তমান সরকারের দৃশ্যমান উন্নয়ন পদ্মা সেতু ভ্রমণ করে দেখে আসতে পারেন। এরপর এখানকার জনগনকে বর্তমান সরকারের দৃশ্যমান উন্নয়নের মাইলফলক পদ্মা সেতু ভ্রমণের জন্য বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার, স্থানীয় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান কে দায়িত্ব প্রদান করেন যারা পদ্মা সেতু দেখেনি তারা তাদের তালিকা করে পদ্মাসেতু ভ্রমনের ব্যবস্থা করেছেন। উপস্থিত মহিলা দের সাবলম্বি করতে তিনি ব্যক্তিগত ভাবে তাদের সেলাইমেশিন দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান।

এক সময়ের অবহেলিত দক্ষিণাঞ্চলের উন্নয়ন একমাত্র শেখ হাসিনা’র জন্যই সম্ভব হয়েছে।দক্ষিণাঞ্চল বাসীর স্বপ্নের পদ্মা সেতু উন্নয়নের মাইলফলক হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে গোটা বিশ্ববাসীর কাছে। আর এসব একমাত্র শেখ হাসিনার নেতৃত্বেই সম্ভব হয়েছে। তাই সকলকে নিজেদের উন্নয়নের স্বার্থে দেশ ও দেশের জনগণের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতেও যাতে শেখ হাসিনা সরকার গঠন করতে পারে সেজন্য সকলে নৌকার প্রার্থীকে বিজয়ী করার আহবান জানান।

আরও খবর

Sponsered content