Uncategorized

কলাপাড়ায় জমিজমা বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত -৯

  প্রতিনিধি ২৯ আগস্ট ২০২০ , ৫:৫১:০৯ প্রিন্ট সংস্করণ

তান‌জিল জামান জয়, কলাপাড়া প্রতিনিধি:
কলাপাড়ায় জমিজমা বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৯ জন আহত হয়েছে।শুক্রবার (২৮ আগষ্ট) দুপুর ১২ টায় এ হামলার ঘটনা ঘটে।আহতরা হলেন, উপজেলার বালিয়াতলী ইউনিয়নের  হাড়িপাড়া গ্রামের আবু বক্কর খাঁ (৬৫), তার স্ত্রী রিজিয়া বেগম (৪৫), ছেলে রিয়াদ (১৭) বড়  ভাই আনোয়ার খাঁ (৭৭), তার স্ত্রী পিয়ারা বেগম (৫০), আমির হোসেনের স্ত্রী পারভিন বেগম  (৪০), আ: হালিমের স্ত্রী পলাশী বেগম (৪০), আ: রাজ্জাকের ছেলে সোলেমান (২৮) ও মাকসুদা বেগম কে লাঠি রড দিয়ে পিটিয়ে আহত করে ঘরে আটকে রাখে পরে পুলিশের সহযোগিতায় আহতদের উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়।
এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আবু বক্কর, রিজিয়া বেগম, মাসুদা বেগম, রিয়াদ কে  পটুয়াখালী সদর হাসপাতালে রেফার করা হয়েছে।
আহত আনোয়ার খাঁ জানান, কলাপাড়া উপজেলার ২ নং টিয়াখালী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের  বাসিন্দা মৃত মো. চানমিয়া হাওলাদারের পুত্র মো. আবু সাঈদ হাওলাদার ৫৫ বছর ধরে পত্রিক ক্রয়কৃত সম্মত্তি ওয়ারিশ সূত্রে ভোগদখল করে আসছে। তৎকালিন সময়ে ছোটবালিয়াতলী  মৌজার দুটি খতিয়ানের ১৪.২৫ একর জমি মূল রেকর্ডীয় মালিকের ওয়ারিশ ও ক্রমওয়ারিশদের  নিকট হতে ৮ টি দলিলের মাধ্যমে খরিদ করে বর্তমান সময় পর্যন্ত বাড়ী, ঘড়, পুকুর ও কবরস্থান  হিসাবে ব্যবহার করে আসছে। বাকী নাল ভূমিতে চাষাবাদ করে ফল ফসলাদী উৎপন্ন করে দীর্ঘ ৫৫  বছর ধরে একক মালিক হিসাবে ভোগদখল করে আসছে। শুক্রবার সকালে জেলা পরিষদের সদস্য  আসলাম হাওলাদার, ফোরকান মৃধা, রুবেল সিকদার নেতৃত্বে ২০/২৫ জন জমিতে চাষ করতে  আস।
এতে বাধা দেওয়ায় রড ও লাঠি দিয়ে পিটিয়ে ঘরের ভিতরে আটকে রাখে। পরে পুলিশের  সহযোগিতায় হাসপাতলে আসতে পেরেছি।
অভিযুক্ত জেলা পরিষদ সদস্য আসলাম হাওলদার বলেন, হামলার ঘটনা শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি,  এ ঘটনার সাথে আমি এবং আমার কোনো লোক জড়িত নেই।
এ ব্যাপারে কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, ওই এলাকায় জমি সংক্রান্ত  নিয়ে হামলার ঘটনা শুনে সাথে সাথে পুলিশ পাঠানো হয়েছে, এবং চাষাবাদ বন্ধ করে দিয়েছি, এ হামলার ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।

আরও খবর

Sponsered content