Uncategorized

বরিশাল বিভাগে নতুন সংক্রমিত ৯৩, মৃত্যু বেড়ে ৩৫

  প্রতিনিধি ১৮ জুন ২০২০ , ১০:৩৯:২৪ প্রিন্ট সংস্করণ

বরিশাল বিভাগে নতুন করে আরও ৯৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এই বিভাগে করোনায় সংক্রমিত হলেন ১ হাজার ৭৯৪ জন। একই সঙ্গে কোভিডে আরও একজনের মৃত্যু যোগ হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ জনে। আজ বৃহস্পতিবার বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, নতুন সংক্রমিতের মধ্যে বরিশাল জেলায় ৬০ জন, ভোলায় ১৯, বরগুনায় ৪, পিরোজপুরে ৬ ও ঝালকাঠি জেলায় ১ জন রয়েছেন। এ নিয়ে বরিশালে মোট সংক্রমিত ১ হাজার ৫৭ জন, পটুয়াখালীতে সংক্রমিত ১৯৯ জন, ভোলায় ১৫৯ জন, বরগুনায় নতুন ৪ জনসহ মোট সংক্রমিত ১৪৪ জন, পিরোজপুরে ১৩৩ জন এবং ঝালকাঠি জেলায় সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়াল ১০২ জন। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৪৭১ জন।

২৪ ঘণ্টায় বরিশাল জেলায় সংক্রমিত ৬০ জনের মধ্যে ৫১ জনই বরিশাল নগরের বাসিন্দা। এ ছাড়া বিভাগে মোট সংক্রমিত ব্যক্তিদের সবচেয়ে বেশি বরিশাল জেলায়, ১ হাজার ৫৭ জন। তবে এর সিংহভাগই বরিশাল নগর এলাকার বাসিন্দা, যার সংখ্যা ৮১৮ জন।

বিভাগে এখন পর্যন্ত কোভিড–১৯–এ মৃত্যু হয়েছে ৩৫ জনের। এর মধ্যে মে পর্যন্ত এটা ১০ জনে সীমাবদ্ধ ছিল। বাকি ২৫ জনের মৃত্যু হয় জুনের গত ১৮ দিনে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্য বরিশালে সবচেয়ে বেশি, ১৪ জন। এরপর পটুয়াখালী জেলায় ১০ জন, ঝালকাঠি জেলায় ৪ জন, পিরোজপুরে ৩ জন এবং বরগুনা ও ভোলা জেলায় ২ জন করে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ৯ এপ্রিল বরগুনা ও পটুয়াখালী জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া দুই ব্যক্তির নমুনা পরীক্ষা এই বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর এপ্রিলে বিভাগে ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা গড়ে ১৫ জনের মধ্যে সীমাবদ্ধ ছিল। মে মাসে তা ১৯ থেকে ৪০-এর ঘরে পৌঁছায়। আর জুনের শুরুতেই তা ছিল ৭০। এরপর ৯৫, ৯৮। পরে ১৪ জুন তা এক লাফে ১৩৩-এ পৌঁছায়।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল বলেন, ‘বরিশাল বিভাগে সংক্রমণের হার জুনে এতটা বেড়েছে যে সেটা এখন গভীর উদ্বেগের মধ্যে ফেলেছে।’

আরও খবর

Sponsered content