দেশজুড়ে

বরিশালের অভ্যান্তরীন রুটের লঞ্চ চলাচল শুরু

  প্রতিনিধি ২৪ অক্টোবর ২০২০ , ৮:৩৮:৪৫ প্রিন্ট সংস্করণ

????????????????????????????????????

তালাশ প্রতিবেদক ॥ বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি দুর্বল হয়ে পড়ায় দক্ষিণাঞ্চলের আবহাওয়া স্বাভাবিক হয়ে গেছে। নৌ-বন্দরে ১ নম্বর এবং সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়েছে আবহাওয়া অফিস।ইতিমধ্যে বরিশাল থেকে অভ্রান্তরীন রুটে ছোট ছোট নৌ-যান চলাচল করতে অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বরিশাল নৌ-বন্দর কর্মকর্তা বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, আবহাওয়া অফিস জানিয়েছে বরিশালের আবহাওয়া স্বাভাবিক। সামান্য বৃষ্টি হলেও বিপদ সংকেত নেই। এ কারনে গতকাল বন্ধ থাকা অভ্যান্তরীন ৮ রুটের যাত্রীবাহী লঞ্চ ও ছোট নৌযানকে চলাচলের অনুমতি প্রদান করা হয়েছে।

নির্দেশনা পাওয়ার পর আজ শনিবার (২৪ অক্টোবর) ভোর ৫টায় বরিশাল নদী বন্দর থেকে বিভিন্ন রুটে ছেড়ে গেছে লঞ্চ ও পন্যবাহী নৌযান।

ওদিকে বরিশাল পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মোঃ মাসুম জানিয়েছেন, বিপৎসীমার ওপর থেকে প্রবাহিত বিভিন্ন নদনদীর পানি কমতে শুরু করেছে।

আবহাওয়া অফিস বরিশালের ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির অহম্মেদ জানিয়েছেন, নিম্নচাপটি দুর্বল হয়ে পড়ায় বিপদ সংকেত নামিয়ে ফেলা হয়েছে। নদী ও সাগর স্বাভাবিক রয়েছে। আকাশ মেঘলা, হাল্কা বৃষ্টি হলেও ঝড়োবৃষ্টির কোন সম্ভাবনা নেই।

আরও খবর

Sponsered content