দেশজুড়ে

মুলাদীতে টিকা নিতে উপচে পড়া ভিড়

  প্রতিনিধি ১০ আগস্ট ২০২১ , ১:৩৮:১১ প্রিন্ট সংস্করণ

মুলাদী (বরিশাল) প্রতিনিধি: মুলাদীতে টিকা নিতে ভিড় করেছেন সাধারণ মানুষ। উপজেলায় করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় মানুষ টিকার প্রতি আগ্রহী হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে ভীর সামাল দিতে স্বাস্থ্যকর্মীরা হিমশিম খাচ্ছেন। জায়গা সংকীর্ণ হওয়ায় স্বাস্থ্যবিধি মানতে পারছেন না টিকা গ্রহীতারা।

জানা গেছে, জুন-জুলাই মাসে মুলাদী উপজেলায় করোনা সংক্রমন বৃদ্ধি পায়। তখন গড়ে প্রতিদিন ৬০ শতাংশের বেশি রোগী শনাক্ত হয়েছিলো। আগস্ট মাসে রোগী শনাক্তের হার কমলেও ৪০ থেকে ৫০ শতাংশের মধ্যে রয়েছে। এছাড়া অধিকাংশ ঘরে সর্দি, জ্বরে আক্রান্ত রোগী ছিলো। তারা কোভিড পরীক্ষা না করালেও কিছুটা ভয়ের মধ্যে ছিলেন।

টিকা প্রদানের শুরু দিকে মানুষের মধ্যে তেমন আগ্রহ ছিলো না। বয়সসীমা ৪০ নির্ধারণ ও নিবন্ধনের বাধ্যবাধকতা থাকায় অনেকেই টিকা নিতে চাননি। গত ৭ আগস্ট উপজেলার প্রতি ইউনিয়ন পর্যায়ে ৬০০ জনকে টিকা দেওয়া হয়। এতে সাধারণ মানুষ টিকা গ্রহণে উদ্ভুদ্ধ হয়। বর্তমানে মফস্বল থেকে এসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে ভীর করছেন।

টিকা নিতে আসা মোবারক হোসেন জানান, ইউনিয়নে টিকা দেওয়ার সময় নিতে পারেননি। তাই করোনা প্রতিরোধে হাসপাতালে টিকা নিতে এসেছেন। ইতোমধ্যে নিবন্ধন সম্পন্ন করে টিকা কার্ড সংগ্রহ করেছেন।

হাসপাতালের সমন্বিত টিকাদান কর্মসূচির এম.পি কবির হোসেন হাওলাদার জানান, আগে টিকা গ্রহণের জন্য মানুষের মধ্যে দ্বিধা ছিলো। অনেকেই টিকা সম্পর্কে নেতিবাচক মন্তব্য করতেন। কেন্দ্রে উপস্থিতিতিও কম ছিলো। এখন মানুষ টিকা নিতে আগ্রহী হয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, করোনা প্রতিরোধে টিকা গ্রহণে ও স্বাস্থ্যবিধি পালনের বিকল্প নেই। টিকা গ্রহীতাদের সামাজিক দূরত্ব বজায় রেখে সারিবদ্ধ হয়ে সুশৃঙ্খলভাবে টিকা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

আরও খবর

Sponsered content