Uncategorized

রাত পোহালেই মেহেন্দিগঞ্জ পৌরসভার  ভোট

  প্রতিনিধি ২৯ জানুয়ারি ২০২১ , ৭:৫৯:১৫ প্রিন্ট সংস্করণ

মেহেন্দিগঞ্জঃ-
রাত পোহালেই মেহেন্দিগঞ্জ পৌরসভার ভোট গ্রহন শুরু হবে। সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে তা একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে। মেহেন্দিগঞ্জ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৫৮৮৮ জন। এর মধ্যে পুরুষ ১৩১৭৩ এবং মহিলা ভোটার ১২৭১৫ জন। পৌর নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

প্রতি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পর্যাপ্ত আনসার ও পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটসহ কোষ্টগার্ড, বিজিবি, র‍্যাব এবং পুলিশের পক্ষথেকে বেশ কয়েকটি মোবাইল টিম গঠন করা হয়েছে। থাকবে স্ট্রাইকিং ফোর্সও। বহিরাগতদের পৌর এলাকা ছাড়ার জন্য বৃহস্পতিবার রাতে পৌর শহরে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে।

এছাড়াও পৌর এলাকায় নির্বাচনী কাজে জড়িত যানবাহন এবং জরুরি সেবাদানকারী যানবাহন ছাড়া অন্য সকল প্রকার যাবাহন চলাচলে নিষেধাজ্ঞ জারী করা হয়েছে। ৯টি ওয়ার্ডে ৯টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। প্রস্তুত করা হয়েছে ৭৫টি স্থায়ী ভোটদান কক্ষ। ৯জন প্রিজাইটিং অফিসার, ৭৫ জন সহকারি প্রিজাইটিং অফিসার এবং ১৫০ জন পুলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

আওয়ামীলীগ, বিএনপি ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের পক্ষ থেকে ১ জন করে মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। আওয়ামীলীগের নৌকা প্রতীকে আলহাজ্ব কামাল উদ্দীন খান, অপরদিকে বিএনপি’র প্রার্থী জিয়া উদ্দিন সুজন ধানের শীষ প্রতীকে এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখা প্রতীকে ইঞ্জিনিয়ার গাজী জাহাঙ্গীর হোসেন প্রতিদ্বন্দীতা করছেন।

এছাড়াও ৯টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে ৩৪ জন এবং সংরক্ষিত কাউন্সিলর (মহিলা) পদে ১১ জন প্রার্থী বিভিন্ন প্রতীকে প্রতিদ্বন্দীতা করছেন। শুক্রবার সন্ধ্যায় এই রিপোর্ট লেখা পর্যন্ত পৌর এলাকায় আইন শৃঙ্খলা বাহিনীর টহল অব্যাহত ছিলো। তারপরেও ভোটার এবং প্রার্থীদের মাঝে এক ধরনের আতংক বিরাজ করছে। নিজের ভোট নিজে দিতে পারবে কিনা।

অতীত অভিজ্ঞতা থেকে এই শংকায় ভুগতেছে তারা। পৌর এলাকায় নিষেধাজ্ঞা থাকা সত্বেও ব্যাপক হারে বহিরাগতের আগমন লক্ষ্য করা গেছে। জয়ের ব্যাপারে সকল প্রার্থীর একই কথা, সুষ্ঠু নির্বাচন হলে বিজয়ী হবেন। পৌর নির্বাচনে ৯টি কেন্দ্রের মধ্যে ৬টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। এ গুলো হলো, মেহেন্দিগঞ্জ মহিলা মহাবিদ্যালয় কেন্দ্র, পাতারহাট সিনিয়র মাদ্রাসা কেন্দ্র, কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (ওজাবাড়ি) কেন্দ্র, সরকারি পাতারহাট আরসি কলেজ কেন্দ্র, বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এবং মেহেন্দিগঞ্জ আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্র।

আরও খবর

Sponsered content