Uncategorized

সুনির্দিষ্ট কারণ ছাড়া কোন মামলা পেন্ডিং থাকবে না – বিএমপি কমিশনার

  প্রতিনিধি ২১ জানুয়ারি ২০২১ , ১:৩৪:৫০ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ‍॥ অপরাধ পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার তিনি বলেন, সেবা প্রদানে আরও স্বচ্ছতা, দক্ষতা, পারদর্শিতা বাড়িয়ে অনাগ্রহ অকর্মন্যতা দূরীকরণে উদ্দীপনামূলক কর্মশালা সহ যে প্রশিক্ষণ কর্মসূচি হাতে নিয়েছি, সেগুলোর প্রতি আরও মনোযোগী হতে হবে । সুনির্দিষ্ট কারণ ছাড়া কোন মামলা পেন্ডিং থাকবে না।

সাজাপ্রাপ্ত আসামি ও সাধারণ গ্রেপ্তারী ওয়ারেন্ট তামিলে আরও আন্তরিক হতে হবে। মামলা তদন্ত ও নিষ্পত্তিতে কারো কোন গাফিলতি রয়েছে কি-না বা কোন নিরীহ সাধারণ মানুষ হয়রানির শিকার হচ্ছে কি-না, সে বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের শীর্ষ কর্মকর্তাদের নিয়মিত তদারকি করতে হবে । সভাপতি মহোদয়, মাদক নির্মূল তৎপরতা তথা চুরি বন্ধে, গোয়েন্দা বিভাগের পাশাপাশি সকল বিভাগের থানা ও ড়িগুলোতে আরও তৎপরতা বাড়াতে তাগিদ প্রদান করেন।

চুরি ডাকাতি সহ যে-কোন অপরাধ প্রতিরোধে জনগণকে বিট এলাকায় নসাধারণকে উজ্জীবিত করে পর্যাপ্ত সিসিটিভি ক্যামেরা স্থাপনে গুরুত্ব আরোপ করেন। সকলের আন্তরিক সদিচ্ছা, স্বচ্ছতা ও নির্ভেজাল সেবা প্রধানের দ্বারা একটি নিরাপদ নগরী উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সহকারী পুলিশ কমিশনার বিএমপি ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন মোঃ নাসির উদ্দীন মল্লিক এর সঞ্চালনায় এ-সময়ে উপস্থিত ছিলেন,অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার সদর-দপ্তর বিএমপি( অতিরিক্ত ডিআইজি) আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিকস বিএমপি মোঃ জুলফিকার আলি হায়দার, উপ-পুলিশ কমিশনার বিএমপি দক্ষিণ মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি মোঃ খাইরুল আলম, উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন বিএমপি খান মুহাম্মদ আবু নাসের , উপ-পুলিশ কমিশনার ডিবি বিএমপি মোঃ মনজুর রহমান পিপিএম-বার সহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ। এছাড়া ও উক্ত সভায় উপস্হিত ছিলেন বরিশাল বিভাগের বিভিন্ন দপ্তর থেকে আসা দায়িত্বশীল প্রতিনিধিবৃন্দ।

আরও খবর

Sponsered content