Uncategorized

বরিশালে ছাত্রদলের কমিটিতে ছাত্রলীগকর্মী, মাদকাসক্ত, অছাত্রদের গুরুত্বপূর্ণ পদ দেয়ার অভিযোগ

  প্রতিনিধি ৩ ফেব্রুয়ারি ২০২১ , ৮:৩১:৩৪ প্রিন্ট সংস্করণ

ছাত্রলীগকর্মী, মাদকাসক্ত, অছাত্র, মামলার আসামি ও নিষ্ক্রিয়দের গুরুত্বপূর্ণ পদ দেয়ার অভিযোগ এনে বরিশাল মহানগর ছাত্রদলের ১১ওয়ার্ড কমিটি পুনর্গঠনের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ ফেব্রুয়ারি) দুপরে নগরীর সদর রোড অশ্বিনী কুমার হল সংলগ্ন বিএনপি কার্যালয়ে মহানগর ছাত্রদলের একাংশের নেতারা সংবাদ সম্মেলন করে এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যালেক্স তমাল সরকার বলেন, ‘যারা রাজপথে আন্দোলন-সংগ্রাম করতে গিয়ে পুলিশি নির্যাতন ও ক্ষমতাসীন দলের হামলা-মামলা, অত্যাচার-নির্যাতনের শিকার হয়েছেন তারা অনেকেই কমিটিতে স্থান পাননি। অন্যদিকে ছাত্রলীগকর্মী, মাদকাসক্ত, অছাত্র, মামলার আসামি ও নিষ্ক্রিয়দের গুরুত্বপূর্ণ পদ-পদবি দেয়া হয়েছে।

তিনি বলেন, মহানগর ছাত্রদল সভাপতি রেজাউল করীম রণি ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ৭ জানুয়ারি রাতে মহানগর ছাত্রদলের ৩০ ওয়ার্ডের আহ্বায়ক কমিটি ঘোষণা করেন। এ নিয়ে তৃণমূল নেতাদের মতামতও নেয়া হয়নি। পরবর্তীতে সামাজিক যোগাযোগের মাধ্যমে বিষয়টি জানতে পারি। এভাবে কমিটি গঠন প্রক্রিয়া মাঠপর্যায়ের নেতা-কর্মীদের হতাশ করেছে।

অ্যালেক্স তমাল সরকার অভিযোগ করেন, ৩ নম্বর ওয়ার্ডের আহবায়ক মো. আবু তাহের একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার নামে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ওই ওয়ার্ডের সদস্য সচিব আরিফুল ইসলাম আশিককে বিগত দিনে আন্দোলন সংগ্রামে দেখা যায়নি। ৪ নম্বর ওয়ার্ডের সদস্য সচিব মো. মাহিন ইসলাম মারুফ, ৮ নম্বর ওয়ার্ডের আহবায়ক আসিফ সিকদার ও সদস্য সচিব তামিম হোসেন ছাত্রলীগকর্মী বলে পরিচিত রয়েছে। ৯ নম্বর ওয়ার্ডের আহবায়ক সুজন খান একজন মাদকাসক্ত এবং তার ছাত্রত্ব নেই। এভাবে ১১ ওয়ার্ডের কমিটিতে বিতর্কিত ও অযোগ্যদের গুরুত্বপূর্ণ পদ দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলন থেকে এ ১১ ওয়ার্ডে ছাত্রদলের ঘোষিত পকেট কমিটি বাতিল করে পুনর্গঠনের দাবি জানানো হয়। অন্যথায় অর্ধশতাধিক নেতাকর্মী একসঙ্গে পদত্যাগ করবেন বলে অ্যালেক্স তমাল সরকার ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে রিপন সিকদার, হৃদয় রাজ, মো. সাব্বির শেখ, হামিদুল হাসান রাশিক, তারেক রহমান সম্রাট, জাকির তালুকদার, এসএম আরাফাত রহমান, মো. আমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে করা অভিযোগ প্রসঙ্গে মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করীম রণি বলেন, ওয়ার্ডগুলোতে কাঙ্খিত পদ না পেয়ে দুই-একজন নেতা ঘোষিত কমিটির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। তাদের অভিযোগ অসত্য। তারা বিষয়টি ভিন্নখাতে নেয়ার চেষ্টা করছেন।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি মহানগরের ৩০ ওয়ার্ড, বিএম কলেজ, বরিশাল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন কলেজ, ওয়ার্ড ও উপজেলা শাখা ছাত্রদলের কমিটি ঘোষণা করেন জেলা ও মহানগর ছাত্রদল নেতৃবৃন্দ।

এর মধ্যে বিএম কলেজ ও বরিশাল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদল শাখার একাংশের নেতারা ঘোষিত কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন।

আরও খবর

Sponsered content