Uncategorized

বিএমএফ বাসের বিরুদ্ধে যাত্রী হয়রানীর অভিযোগ

  প্রতিনিধি ২৫ জানুয়ারি ২০২১ , ৫:৩১:১০ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ বরিশাল নগরীর নতুল্লাবাদে বিএমএফ বাসের বিরুদ্ধে যাত্রী হয়রানীর অভিযোগ উঠেছে। বিভিন্ন দিন ধরে বরিশাল টু মাওয়া রুটের বিএমএফ বাসে এক আসনের টিকিট কয়েকজন যাত্রীর কাছে বিক্রির অভিযোগ রয়েছে। এমন অভিযোগে গতকাল দৈনিক আজকের তালাশ অনুসন্ধান মাধ্যম সরেজমিনে নতুল্লাবাদ বাস টার্মিনালে বিএমএফ বাসের কাউন্টারে গেলে সতত্যা মিলে।

 

সরেজমিনে দেখা যায়, বিএমএফ এর যাত্রী নগরীর স্বরোড এলাকার পঙ্কজ নাথ মাওয়া যাওয়ার উদ্দেশ্যে একটি টিকিট সংগ্রহ করে নির্ধারিত স্থানে বসে, কিন্তু হঠ্যাত অন্য একজন যাত্রী আব্বাস চৌকিদার বাসে উঠে পঙ্কজ নাথের জন্য নির্ধারিত ওই স্থান ছেড়ে দিতে বলেন। পঙ্কজ নাথ তার টিকিট দেখিয়ে আসনটি বুকিংএ এর কথা জানালে আব্বাস চৌকিদারও তার টিকিট দেখায়।

 

এক পর্যায়ে দুজনের মধ্যে শুরু বাক-বিতন্ডা। আর এই বাক-বিতন্ডা কিছু সময় চললেও বাসের মধ্যে দেখা মিলেনি বাসের কোন স্টাফকে। উল্লেখ্য, গত ২২ জানুয়ারীও মাওয়া থেকে বরিশালগামী বিএমএফ এর একটি বাসে টিকিট কাটে দুজন নারী। পরে ওই বাসের স্টাফরা নারীদের সরলতার সুযোগ নিয়ে ওই দুই আসনটি অন্য দুই নারীর কাছে বিক্রি করে দেয়। প্রথমে আসন বুকিং দেয়া দুই নারী বাসের স্টাফদের বিষয়টি অবগত করলে তারা নারীদ্বয়ের সাথে অশালীন আচারন করেন। শুধু ওই দুই নারীই নয় এর পূর্বেও বিভিন্ন সময় নারী যাত্রীদের সাথে অশালীন আচারন করার অভিযোগ রয়েছেন বিএমএফ বাসের স্টাফদের বিরুদ্ধে।

 

এছাড়া নতুল্লাবাদ বাস কাউন্টারে যাত্রীদের জোড়পূর্বক টানাহেচড়া করে বাসে তোলার বিষয়টিও সরেজমিনে দেখতে পায় দৈনিক আজকের তালাশ অনুসন্ধান মাধ্যম। বিএমএফ বাসের যাত্রী চৌধুরী মাইনউদ্দিন জানায়,‘আমি মাওয়া যাওয়ার উদ্দেশ্যে নতুল্লাবাদ আসলে আমাদের সামনে সিট দেওয়ার কথা বলে গাড়িতে উঠায় বিএমএফ স্টাফরা। উঠানোর পরে পিছনে একটি ছিট দেয় আমাকে, এমনকি কোন টিকিটও দেয়নি, ভাড়া দাবী করে তিনশ পঞ্চাশ টাকা। আমি বেশি ভাড়া দিতে অপারগত প্রকাশ করলে আমার সাথে খারাপ ব্যবহার করে বাস থেকে নামিয়ে দেয় স্টাফরা।

 

’ যাত্রী হয়রানীর অভিযোগ নিয়ে বিএমএফ এর বরিশালের সুপারভাইজারের কাছে জানতে চাইলে তিনি কোন উত্তর না দিয়ে ম্যানেজারের সাথে কথা বলতে বলেন। পরে ম্যানেজার রায়হানের ব্যবহৃত মুঠোফোনে একাধিকার রিং দেওয়া হলেও তিনি রিসিভ করেনি।

আরও খবর

Sponsered content